পশুর চামড়া দেশের বাইরে যাবে না: রংপুর ডিআইজি

ব্যুরো প্রধান, রংপুর
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৮, ১৯:৫১

কোরবানির পশুর চামড়া যেন দেশের বাইরে যেতে না পারে এবং বাইরের দেশের কোনো পশু যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য কঠোর নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। পশুর হাটে পর্যাপ্ত নিরাপত্তাসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার পুলিশের রংপুর রেঞ্জ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিআইজি।

আসন্ন ঈদুল আজহায় রংপুর বিভাগে জঙ্গি হামলার কোনো শঙ্কা নেই জানিয়ে দেবদাস ভট্টাচার্য্য বলেন, রংপুরে সাত হাজার ৩৩২টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। মানুষ উৎসবের সঙ্গে ঈদ উদযাপন করতে পারবে। এরই মধ্যে অনেক জেএমবি সদস্য গ্রেপ্তার হয়েছে। তা নিয়ে শঙ্কার কিছু নেই।

ডিআইজি বলেন, অতি সম্প্রতি রংপুরে জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে জেএমবি জঙ্গির শীর্ষ নেতা কয়েকজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে অস্ত্র গুলিসহ বিভিন্ন মালামাল। এই অভিযান অব্যাহত থাকবে। শুধু জঙ্গিবিরোধী অভিযান নয়, জনগণের জানমালের নিরাপত্তায় সবধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

ঈদ উপলক্ষে হাইওয়েগুলোতে কোরবানির পশুবাহী গাড়িগুলো যাতে সহজেই হাটে আসতে পারে সেজন্য পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন করা হবে।

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে রংপুর বিভাগের আট জেলায় পাঁচ হাজার ১৯২টি যানবাহন এবং এক হাজার ৬৯২ জন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জরিমানা বাবদ আদায় করা হয়েছে নয় লাখ টাকারও বেশি।

সংবাদ সম্মেলনে রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমানসহ রেঞ্জের আট জেলার এসপি, র‌্যাব, হাইওয়ে পুলিশের এসপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্প্রতি রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম গাইবান্ধায় ১২ জেএমবি সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর আগে দুই বছর আগে জেএমবি সদস্যরা জাপানি নাগরিক, মাজারের খাদেমকে হত্যা ছাড়াও নানা নাশকতার চেষ্টা চালিয়েছে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/আরআই/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত