বেকসুর খালাস বেন স্টোকস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৮, ২১:২৩

ব্রিটিশ নামকরা অলরাউন্ডার বেন স্টোকস নির্দোষ। বেকসুর খালাস। মঙ্গলবার রায় জানাল ব্রিস্টল ক্রাউন কোর্ট। তবে তাঁর মাথার উপর থেকে এখনই সরছে না অস্বস্তির ঘন কালো মেঘ। বেনের স্বস্তিতে কাঁটা এখনও সেই শৃঙ্খলাভঙ্গের দায়। আদালতে বেকসুর খালাস হলেও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের মুখোমুখি হতে হবে এই ইংলিশ অলরাউন্ডারকে। তাঁর সঙ্গেই ইসিবির আতস কাচের তলায় পরীক্ষিত হবেন অ্যালেক্স হেলসও।

তবে বেন স্টোকসের খবরে বিরাট স্বস্তিতে ব্রিটিশ শিবির। মনে করা হচ্ছে, ট্রেন্ট ব্রিজের দল ঘোষণা হয়ে গেলেও স্টোকসকে দলে নেবেন জো রুট। কারণ, প্রথম টেস্টে এই অলরাউন্ডারই ছিলেন ব্রিটিশদের জয়ের অন্যতম কাণ্ডারি।

লর্ডস টেস্ট জয়ের পর ইতিমধ্যেই দল ঘোষণা করে দিয়েছে ২-০-তে এগিয়ে থাকা ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজ টেস্টের জন্য কোনও রদবদল করেননি জো রুট। অপিরিবর্তিই আছে ইংল্যান্ড দল। ব্যাটে বল না ছুঁইয়ে, একটা ডেলিভারি না করেও দলে আছেন আদিল রাশিদ। দলে রাখা হয়েছে দুই টগবগে তরুণ কুরান এবং অলি পোপও।

শনিবার শুরু হবে তৃতীয় টেস্ট। একদিকে ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরতে নামবে থ্রি লায়নসরা। অন্যদিকে মরণ কামড় দিতে লড়াইয়ে নামবে বিরাটের ভারত।

ডু অর ডাই সিচুয়েশনে বিরাটের দলে পরিবর্তন অবশ্যম্ভাবী। বিরাটই ভারতের একমাত্র টেস্ট অধিনায়ক যার নেতৃত্বে খেলা প্রতিটি টেস্টেই পরিবর্তন দেখেছে ভারত। আর এবারের ইংল্যান্ড সফর ভারতের কাছে ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’ অবস্থা। লর্ডসে ব্যাটিং বিপর্যয়ের পর বিরাটও মেনে নিয়েছেন দল পরিবর্তনে ভুল হয়েছে।

এমন অবস্থায় ব্রিটিশদের বিরুদ্ধে কাকে বসিয়ে কাকে খেলাবে, তা নিয়ে সংশয়ে গোটা দল। আর অন্যদিকে ঠিক উল্টো অবস্থানে রুটরা। কাকে নিয়ে কাকে ছাঁটবে, ভেবেই পাচ্ছে না ইংল্যান্ড। উইনিং কম্বিনেশনই থাকবে নাকি, বেনকে দলে ঢুকিয়ে আরও শক্তিশালী হবে ব্রিটিশরা-এটাই এখন লাখ টাকার প্রশ্ন।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :