সিরাজগঞ্জে নান্না বিরিয়ানি দোকানের শ্রমিকের কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৮, ২২:০৫

সিরাজগঞ্জ প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটে (পিটিআই) স্কাউটের ওরিয়েন্টেশন প্রশিক্ষণে নিম্নমানের খাবার সরবরাহ এবং ওই খাবার খেয়ে সিরাজগঞ্জে অর্ধ শতাধিক শিক্ষক অসুস্থ হওয়ার ঘটনায় নান্না বিরিয়ানির দোকান ও কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা ও খলিলুর রহমান নামে এক কর্মচারিকে তিনমাসের কারাদণ্ডের আদেশ দেন হাকিম।

মঙ্গলবার সন্ধ্যার আগে ভ্রাম্যমাণ আদালতের হাকিম ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান এ আদেশ দেন।

সিরাজগঞ্জ জেলা সেনিটারি ইন্সপেক্টর মোহাম্মদ আলী জিন্নাহ এসব তথ্য নিশ্চিত করে জানান, বিকালে ওই প্রতিষ্ঠানে পচা, বাসি ও নিম্নমানের খাবার মজুদ রাখার দায়ে খলিল নামে এক শ্রমিককে আটক করা হয়। এছাড়া ওই প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকার জরিমানা করা হয়। অনাদায়ে আরো তিন মাসের জেল দেয়া হয়। অভিযান শেষে কারখানা থেকে বিপুল পরিমাণ পচা ও বাসি মাংস, ভোজ্য তেল, লবন, ভাজা পেয়াজসহ অন্যান্য সামগ্রী মহল্লাবাসী ও গণমাধ্যম কর্মীদের সামনে ধ্বংস করা হয়। সদর উপজেলা সেনিটারি ইন্সপেক্টর আল মামুন, সদর থানার উপ-পরিদর্শক মো. মোকাররম হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত সোমবার জেলা স্কাউটের আয়োজনে দিনব্যাপী ওরিয়েনটেশন প্রোগ্রামে দুপুরের খাবার হিসেবে হাজী নান্নার বিরিয়ানি দেয়া হয়েছিল। ওই খাবার খেয়ে ওইদিন বিকালে থেকেই প্রায় অর্ধ শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়ে। তাদের প্রাথমিকভাবে চিকিৎসা দেয়া হয়। মঙ্গলবার দুপুরে আরও বেশকিছু শিক্ষক অসুস্থ হয়ে পড়লে তাদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসক ও সিভিল সার্জনের নির্দেশে নান্না বিরিয়ানির দোকান ও কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত