ঢাবি ছাত্রীকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ

প্রকাশ | ১৪ আগস্ট ২০১৮, ২২:৪৬ | আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ২২:৫১

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
তাসনিম আফরোজ ইমি

গোয়েন্দা পুলিশ পরিচয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। তার নাম তাসনিম আফরোজ ইমি। তিনি সমাজবিজ্ঞান  বিভাগের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের ছাত্রী। ইমি কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক বলে জানা গেছে।

মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে শামসুন্নাহার  হলের সামনে থেকে তাকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে কয়েকজন তুলে নিয়ে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

কোটা সংস্কার আন্দোলনের এই নেত্রীকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী। তিনি ঢাকাটাইমসকে বলেন, তাকে (ইমি) তুলে নেয়ার বিষয়টি আমরা জানতে পেরেছি। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি নিয়ে গেছে।

গত এপ্রিল মাসের শুরুতে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ব্যাপক আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এর এক পর্যায়ে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা থাকবে না বলে ঘোষণা দেন। তবে সেই কোটা এখনও বাতিল হয়নি। মুক্তিযোদ্ধা কোটার ব্যাপারে উচ্চ আদালতের নির্দেশনা থাকায় তা বাদ দেয়া যাচ্ছে না। এ ব্যাপারে সরকারি উচ্চ পর্যায়ের একটি কমিটি কাজ করছে।

তবে আন্দোলনের সঙ্গে যুক্ত বেশ কয়েকজনকে পরবর্তী সময়ে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বিভিন্নভাবে তাদেরকে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ আছে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/এনএইচএস/জেবি)