রাজধানীর যেসব সড়ক বন্ধ থাকবে আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ০৯:১৮ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৮, ০৯:১১

সারা দেশে বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী। বুধবার সকাল থেকে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচিকে ঘিরে রাজধানীর বেশ কিছু এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণে রাখবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্যসহ বিভিন্ন স্তরের মানুষ ধানমন্ডি-৩২, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করবেন। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকা ও আশপাশের এলাকা থেকে বিভিন্ন পরিবহনযোগে ও পায়ে হেঁটে অসংখ্য নেতা-কর্মীসহ সাধারণ মানুষেরও আগমন ঘটবে সেখানে। এজন্য ধানমন্ডি-৩২ এর চতুর্দিকে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ধানমন্ডি ২৭ নং পূর্ব মাথা হতে রাসেল স্কয়ার ও কলাবাগান হয়ে ধানমন্ডি ২নং রোড ক্রসিং পর্যন্ত (মিরপুর রোড) বন্ধ থাকবে।

এছাড়া প্রয়োজনে গাবতলীর দিক থেকে মিরপুর রোড হয়ে আগত পরিবহনসমূহ মানিক মিয়া এভিনিউ বামে মোড় নিয়ে ফার্মগেট এর দিকে, নিউমার্কেটমুখী গাড়িসমূহকে ধানমন্ডি-২৭ নং পূর্ব মাথা হতে ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে সাত মসজিদ রোড- ধানমন্ডি ২নং রোড, সিটি কলেজ হয়ে সাইন্স ল্যাবরেটরির দিকে ডাইভারশন দেয়া হবে।

শাহবাগ বা নিউমার্কেট হতে সাইন্স ল্যাবরেটরির দিকে আগত গাবতলী ও এয়ারপোর্টগামী গণপরিবহন সমূহ ধানমন্ডি ২নং রোড হয়ে জিগাতলা-সাত মসজিদ রোড- ধানমন্ডি ২৭ নং রোড পশ্চিম মাথা হয়ে ২৭ নং রোড পূর্ব মাথা হয়ে যাবে। পান্থপথ ক্রসিং হতে রাসেল স্কয়ারের দিকে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ অর্পণ শেষে ভেন্যু ত্যাগ করার পর সাধারণ জনগণ শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। সাধারণ জনসাধারণের গাড়িসমূহ রাসেল স্কয়ার হতে ধানমন্ডি ৬ নং রোডের উভয় পার্শ্বে এক লাইনে এবং রাসেল স্কয়ার হতে পান্থপথ ক্রসিং পর্যন্ত উত্তর লেনে এক লাইনে গাড়ি পার্কিং করতে পারবেন।

ঢাকাটাইমস/১৫আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

এই বিভাগের সব খবর

শিরোনাম :