লজ্জার হার দিয়ে সফর শেষ করলো দ. আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১২:২৭ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৮, ১১:০৪

ওয়ানডে সিরিজে পরাজয়ের পর টি-টোয়েন্টিতে দারুণ ভাবে ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা। একমাত্র টি-টোয়েন্টিতে স্বাগতিকদের কাছে লজ্জার হার নিয়ে সিরিজ শেষ করলো দক্ষিণ আফ্রিকা।

গতকাল লঙ্কান বোলারদের স্পিন কারিশমায় প্রথমবারের মত একশ রানের মধ্যে গুটিয়ে গেল অতিথিরা। আর তাতেই ২৪বল হাতে রেখে ৩ উইকেটে জয় পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দল।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে এদিন টসে হেরে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক তিন স্পিনার লাকসান সান্দাকান, আকিলা দনাঞ্জয়া ও ধনাঞ্জয়া ডি সিলভা বোলিং তোপে ১৬.৪ ওভারে মাত্র ৯৮ রানেই অল আউট হয় অতিথিরা। ব্যাটিংয়ে ‍শুরুটা দারুণ করেছিলেন কুইন্টন ডি কক। কিন্তু স্পিন আক্রমণ আসলেই দিশেহারা হয়ে যায় আফ্রিকান ব্যাটসম্যানরা।

দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান আসে ডি ককের ব্যাট থেকে। রিজা হেনড্রিকস ফিরেন ১৯ রান করে। ওপেনার হাশিম আমলাসহ চার ব্যাটসম্যান খুলতে পারেননি রানের খাতা। সান্দাকান ৩ উইকেট নেন ১৯ রানে। দুটি করে উইকেট নেন দনাঞ্জয়া ও ডি সিলভা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে দুই ব্যাটসম্যান কুসল পেরেরা ও কুসল মেন্ডিসকে হারিয়ে হোচট খায় স্বাগতিকরা। এরপর তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটিতে স্বস্তিতে ফিরে শ্রীলঙ্কা। ডি সিলভা ২৬ বলে ৩১ রান করে আউট হওয়ার পর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজসহ আরো তিন ব্যাটসম্যানকে হারায় স্বাগতিকরা। তবে চাপ সামলে দাসুন শানাকাকে নিয়ে বাকিটা কাজ সারেন চান্দিমাল। ৩৩ বলে ৩৬ রানে অপরাজিত থেকে ১৬ ওভারে জয় তুলেই মাঠ ছাড়েন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ১৬.৪ ওভারে ৯৮

শ্রীলঙ্কা: ১৬ ওভারে ৯৯/৭

ফল: শ্রীলঙ্কা ৩ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ধনাঞ্জয়া ডি সিলভা

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত