আজ জিতলেই সিরিজ বাংলাদেশের

প্রকাশ | ১৫ আগস্ট ২০১৮, ১৩:৫৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের আনঅফিসিয়াল টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ ‘এ’ দল। ডাবলিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছিল চার উইকেটে। সুতরাং, বাংলাদেশ যদি আজ জিততে পারে তাহলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিবে। আগামী ১৭ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ।

গত সোমবার সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের দেয়া ১৫৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ছয় উইকেট হারিয়ে জয় তু্লে নেয় বাংলাদেশ। দলীয় শূন্য রানে আউট হন ওপেনার জাকির হাসান। কিন্তু পরবর্তীতে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত দলের ভিত গড়ে দেন।

৬২ রানের পার্টনারশিপ গড়েন তারা। ২৩ বলে ৩৮ রান করে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। এরপর মোহাম্মদ মিথুন সাত বলে আট রান করে ফিরে যান। দলের রান যখন ১১০ তখন আউট হন সৌম্য সরকার। ছয় নম্বর পজিশনে ব্যাট করতে নেমে ২১ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে অ্যান্ডি ম্যাকব্রাইন ৩টি ও পিটার চেজ ২টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫২ রান সংগ্রহ করে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন সিমি সিং। ১৯ বলে ২৮ রান করেন স্টুয়ার্ট থম্পসন। ১২ বলে ২১ রান করেন কেভিন ও’ব্রাইন। বাংলাদেশের বোলারদের মধ্যে নাঈম হাসান ১টি, আফিফ হোসেন ১টি, শরিফুল ইসলাম ২টি, তাইজুল ইসলাম ২টি ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/১৫ আগস্ট/এসইউএল)