শোক দিবসে দশ হাজার বার কোরআন খতম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৮, ১৮:১০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শাহাদতবরণকারী সকল শহীদের জন্য সমাজ সেবা অধিদফতরের উদ্যোগে ১০ হাজার ১৫২ বার কোরআন খতম করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির।

বুধবার সকালে জাতীয় সমাজ সেবা অধিদফতরের অডিটরিয়ামে শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘পহেলা আগস্ট থেকে আমরা জাতির জনক ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় শিশুদের দিয়ে কোরআন খতম শুরু করি। বুধবার পর্যন্ত ১০ হাজার ১৫২ বার পবিত্র কোরআন খতম করা হয়েছে।

এই কর্মসূচি মাসজুড়ে চলবে এবং দোয়া মাহফিল, আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে জানান তিনি। যারা বিজয়ী হবে তাদের বঙ্গবন্ধুর হাতে লেখা দুটি বইসহ তাকে নিয়ে বিশিষ্টজনদের লেখা ১৯টি বই দেওয়া হবে।

এর আগে ১৫ আগস্ট সকালে সমাজসেবা অধিদফতরের ১০টি ইউনিট পৃথক ব্যানারে ধানমন্ডি ৩২-এ স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। পরে সবার অংশগ্রহণে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন একজন সাহসী ও সত্যবাদী নেতা। তাকে হারিয়ে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি বেঁচে থাকলে আজ বাংলাদেশ অনেক দূর এগিয়ে যেতো।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সমাজ সেবা অধিদফতরের গোলাম ফারুক, শাহ কামাল চৌধুরী, এস এম ফজলুল করিম রুমি, মুক্তিযোদ্ধা ও উপপরিচালক খান আবুল বাশার প্রমুখ। 

ঢাকাটাইমস/১৫আগস্ট/ডিএম

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত