শোক দিবসে চিকিৎসাসেবা পেল সাড়ে চার হাজার রোগী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৮, ১৮:১৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকীতে তার নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। এদিন প্রায় সাড়ে চার হাজার রোগী বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারদের চিকিৎসা গ্রহণ করেন।

বুধবার সকাল নয়টায় বঙ্গবন্ধু মেডিকেলের বহির্বিভাগের দক্ষিণাংশের উন্মুক্ত সবুজ প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত ফ্রি চিকিৎসা দেয়া হয়। মেডিসিন অনুষদে দুই হাজার ৭৮২ জন, সার্জারি অনুষদে দেড় হাজার জন এবং দন্ত অনুষদে ২০০ জনসহ মোট চার হাজার ৪৮২ জন রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেন। সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপকসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসাসেবা দেন।

এই সেবা কার্যক্রমে বিশেষজ্ঞ চিকিৎসকরা ছাড়াও চিকিৎসক, বিএসএমএমইউয়ের পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, নমুনা সংগ্রহকারী (ফ্ল্যাবোটমিস্ট), টেকনিশিয়ানসহ সাপোর্টিং স্টাফ ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

এদিকে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে আরও ছিল সকাল সোয়া আটটায় ধনমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টা ৫০ মিনিটে এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধন, সকাল সাড়ে ১০টায় বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া মোনাজাত, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর কোরানখানি, দোয়া মাহফিল ও তবারক বিতরণ ইত্যাদি।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :