শোক দিবসে কুমিল্লায় ধাওয়া-পাল্টা ধাওয়া

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৮, ২১:০৭

কুমিল্লা মুরাদনগর উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যদিয়ে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

অপর দিকে মুরাদনগর থানা পুলিশের বাধা উপেক্ষা করে র‌্যালি করে উপজেলা আওয়ামী লীগ। এ ঘটনা নিয়ে উপজেলা প্রশাসনের আয়োজিত শোক সভা মঞ্চে উপজেলা আ’লীগ নেতাদের কোন আসন না থাকাকে কেন্দ্র করে প্রশাসনের সাথে বাক-বিতণ্ডা চলে। এতে প্রায় ৩০ মিনিট অনুষ্ঠান বন্ধ থাকে।

বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলা আ’লীগের কার্যালয় থেকে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হলে মুরাদনগর থানা পুলিশ বাধা প্রদান করলে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

সূত্র জানায়, কেন্দ্রীয় আ’লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক স্থানীয় স্বতন্ত্র এমপি ইউছুফ আব্দুল্লাহ হারুন ও কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের দুই গ্রুপের মধ্যে শোক র‌্যালি করাকে কেন্দ্র করে বুধবার ভোর থেকে উভয় গ্রুপের কর্মী-সমর্থরা আলাদাভাবে জড়ো হতে থাকে। পরে সকাল সাড়ে ৯টায় জাহাঙ্গীর আলম সরকারের নেতৃত্বে শোক র‌্যালি বের হলে পুলিশ বাধা দেয়। পুলিশি বাধাকে উপেক্ষা করে র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলার দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অপর দিকে সকাল ১০টা উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুনের নেতৃত্বে উপজেলা পরিষদ হতে একটি র‌্যালি বের হয়। পরে উপজেলার কবি নজরুল মিলনায়তনে এক আলোচনা সভা মঞ্চে উপজেলা আ’লীগের নেতাদের আসন না থাকায় প্রশাসনের সাথে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ে। এতে প্রায় ৩০ মিনিট অনুষ্ঠান বন্ধ থাকে। এ সময় মিলনায়তনের বাইরে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ছুরিকাঘাতে ইকবাল (১৮) নামে একজন আহত হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুন বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ দল, এখানে নেতৃত্ব দেয়ার মধ্যে মতপার্থক্য থাকতেই পারে। এ আসনে যেই নৌকা প্রতীক পাবেন আমরা তার হয়েই ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন করব।

বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার আওয়ামী লীগের আয়োজিত শোক র‌্যালিতে পুলিশি বাধায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, আমাকে ও ইউছুফ সাহেবকে যারা একসময় মুরাদনগরে আসতে দেয় নাই, তারাই আজ তার হয়ে কাজ করছে।

মুরাদনগর থানার পরিদর্শক (তদন্ত) নাহিদুল আলম জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে শোক র‌্যালি ১০টায় বের হওয়ার কথা। আলাদা ভাবে র‌্যালি করার বিষয়টি আমাদের কেউ অবগত করেনি। শৃঙ্খলা বজায় রাখার জন্যই আওয়ামী লীগের র‌্যালিটিকে ১০টার পর করার জন্য অনুরোধ করা হয়েছিল।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :