‘বঙ্গবন্ধুকে স্বাধীনতাবিরোধীরা পরিকল্পিতভাবে হত্যা করেছে’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০১৮, ২২:৩৯

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, ৭৫ এর ১৫ আগস্ট হত্যাকাণ্ড ছিল স্বাধীনতা বিরোধীচক্রের একটি সু-পরিকল্পিত। তারা বঙ্গবন্ধুকে হত্যা করেনি, হত্যা করেছে একটি জাতিকে। তার হত্যার মধ্যদিয়ে এ স্বাধীন জাতিকে কলঙ্কিত করেছিল। খুনিরা ওই দিন বঙ্গবন্ধুর শিশু সন্তানসহ অন্য সদস্যদের হত্যা করে। বিদেশে থাকার কারণে ভাগ্যক্রমে বেঁচে গেছেন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

বুধবার (১৫ আগস্ট) সকাল ১০টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পরিকল্পিত হত্যাকাণ্ড থেকে বেঁচে যাওয়া জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই এখন বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের এ উন্নয়ন দেখে এখন বিশ্ব বিস্ময় হয়ে তাকিয়ে আছে। বাংলাদেশের এ উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখার জন্য তিনি সকলকে একত্রিত হয়ে কাজ করার জন্য আহবান জানান।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- চাঁদপুরের নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগ সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত