টিপস

অ্যানড্রয়েড ফোনে একাধিক গুগল অ্যাকাউন্ট

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইতমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ০৮:৩৩

অ্যানড্রয়েড ফোনে একাধিক গুগল অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ রয়েছে। অ্যানড্রয়েডের হালনাগাদ ভার্সনে এই পদ্ধতি ব্যবহার করতে পারেন। জেনে নিন অ্যানড্রয়েড ফোনে একাধিক গুগল অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ। 

স্টেপ ১। ধরুন আপনার ইতিমধ্যেই একটি গুগল অ্যাকাউন্ট রয়েছে। এবার হোম স্ক্রিনে গিয়ে সেটিংসে ক্লিক করুন। এর পরে অ্যাকাউন্ট সিলেক্ট সিলেক্ট করুন।

স্টেপ ২। এখানে অ্যাড অ্যাকাউন্ট অপশন দেখতে পাবেন। এর পাশেই থাকবে একটি + চিহ্ন। স্ক্রিনের নিচের দিকে এই অপশন চোখে পড়বে। এখানে ট্যাপ করে লিস্ট থেকে গুগল সিলেক্ট করুন। এখানে আপনাকে ডিভাইসের পাসওয়ার্ড বা পিন বা ফিঙ্গারপ্রিন্ট থেকে অথেন্টিকেশন করতে হবে।

স্টেপ ৩। এবার যে গুগল অ্যাকাউন্ট যোগ করতে চান তার ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। আপনার আলাদা কোন গুগল অ্যাকাউন্ট না থাকে এখানেই নতুন অ্যাকাউন্ট খোলার অপশন পেয়ে যাবেন।

স্টেপ ৪। লগ ইন এর পরে কিছু সময় ধরে অ্যানড্রয়েড আপনার নতুন অ্যাকাউন্টের সব ডাটা সিঙ্ক করবে। আবার অ্যাকাউন্টে ফিরে এসে গুগল সিলেক্ট করে নতুন অ্যাকাউন্টে ট্যাপ করে যে সার্ভিসগুলো সিঙ্ক করতে চান তা সেগুলোর সিলেকশন তুলে দিতে পারেন।

স্টেপ ৫। কোন অ্যাকাউন্ট ডিলিট করতে হলে সেটিংসে এ গিয়ে অ্যাকাউন্ট সিলেক্ট করে অ্যাকাউন্ট ডিলিট করতে চান সেটি সিলেক্ট করুন। নিচের রিমুভ অ্যাকাউন্ট সিলেক্ট করুন। সিলেক্ট করা অ্যাকাউন্ট ডিভাইস থেকে ডিলিট হয়ে যাবে।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত