ঈদে হানিফ সংকেতের ‘শেষ অশেষের গল্প’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ১২:০৫ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ১২:০২
‘শেষ অশেষের গল্প’ নাটকের একটি দৃশ্যে মীর সাব্বির ও কুসুম শিকদার

দেশবরেণ্য উপস্থাপক হানিফ সংকেত। তুমুল জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ উপস্থাপনা করে থাকেন তিনি। প্রতি ঈদেই এ অনুষ্ঠানটির থাকে বিশেষ একটি পর্ব। এর বাইরেও ঈদের আনন্দকে আরও বাড়িয়ে দিতে নিজের রচনা ও পরিচালনার দু-একটি নাটকও রাখেন তিনি। তারই ধারাবাহিকতায় এবারের ঈদুল আজহায় তিনি নিয়ে আসছেন নাটক ‘শেষ অশেষের গল্প’।

ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মতো নাটকেও সমাজের নানা অসঙ্গতি তুলে ধরেন হানিফ সংকেত। আসন্ন ঈদের জন্য নির্মিত তার ‘শেষ অশেষের গল্প’-তেও থাকবে তেমনই কিছু। এই নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন জনপ্রিয় নাট্য অভিনেতা মীর সাব্বির এবং চলতি বছরে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার।

যথারীতি এই নাটকটিও রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। প্রযোজনা করেছে তার মালিকানাধীন ফাগুন অডিও ভিশন। নাটকের গল্পে দেখা যাবে, গ্রামের এক দরিদ্র ও অসহায় যুবকের সঙ্গে একই গ্রামের ধনী পরিবারের এক মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একসময় জীবিকার তাগিদে যুবকটি বিদেশে চলে যায়। প্রেমিকের অনুপস্থিতিতে মেয়েটিকে ঘিরে গ্রামে ঘটতে থাকে নানা ঘটনা ও রটনা।

সম্প্রতি সিঙ্গাইর ফাগুন নিকেতনে নাটকটির শুটিং হয়েছে। এর বিভিন্ন চরিত্রে কুসুম শিকদার ও মীর সাব্বির ছাড়াও রয়েছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, সাঈদ বাবু, সুভাশিষ ভৌমিক, শামীম, রকিবুল হাসান, নজরুল ইসলাম, গুলশান আরা, পুতুল, বাহার ও মতিউর রহমানসহ অনেকে। একটি বিশেষ চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক রিয়াজকে।

নাটকটির সূচনা সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই। সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। গানের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। যিনি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র জন্য নিয়মিত গান লিখে থাকেন। সুর করেছেন হানিফ সংকেত নিজেই। আবহসঙ্গীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। ঈদের দিন রাত সাড়ে ৮টায় ‘শেষ অশেষের গল্প’ বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় প্রচারিত হবে।

ঢাকাটাইমস/১৬ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত