ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩২ কিলোমিটার যানজট

মাসুদ আলম, কুমিল্লা
| আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ১৩:১৭ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ১২:০৭

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতী সেতুর দুই পাশে ৩২ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন এ পথ ব্যবহারকারী যাত্রী ও কোরবানির পশু বিক্রেতারা।

মঙ্গলবার বিকাল থেকে এই যানজটের সৃষ্টি হয় বলে জানান হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার নজরুল ইসলাম। তিনি জানান, মঙ্গলবার বিকাল থেকে শুরু হওয়া যানজটের পরিমাণ শুরুর দিতে কম থাকলেও পরবর্তীতে আকার দীর্ঘ হতে থাকে। বৃহস্পতিবার সকাল নাগাদ যানজট মেঘনা-গোমতী সেতুর দুই পাশে ৩০-৩২ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত হয়।

পুলিশ সূত্রে জানা যায়, এই দীর্ঘ যানজটের মধ্যে মহাসড়কের কুমিল্লা দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে চান্দিনার মাধাইয়া পর্যন্ত ২২ কিলোমিটার এবং মুন্সিগঞ্জ জেলার অংশে ১০ কিলোমিটার যানজট লেগে আছে।

সরেজমিনে দেখা যায়, কুমিল্লা অংশে দীর্ঘ যানজটে আটকে পড়েছে শত শত যানবাহন। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা। তবে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন কোরবানির পশুবাহী যানবাহনগুলো। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকায় পশুর বিভিন্ন শারীরিক সমস্যা, খাদ্য নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।

ঢাকাগামী যাত্রী ব্যবসায়ী জাকির হোসেন সজল জানান, ‘কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছি ভোর বেলায়। গাড়িতে সাড়ে চার ঘণ্টা ধরে বসে আছি। এখনো দাউদকান্দি পৌঁছাতে পারেনি।’

কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকার হাজী মান্নান স্টোরের ব্যবসায়ী মো. আবদুল আউয়াল জানান, সারা বছরের তুলনায় ঈদ উৎসব আসলে আমাদের বেচাবিক্রির পরিমাণটা একটু বাড়ে। কিন্তু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে গত কয়েকদিনের দীর্ঘ যানজটে ঢাকা যেতে পারছি না। ঈদ উৎসবের জন্য নতুন পোশাক না আনতে পারলে ব্যবসা করবো কীভাবে?’

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, মেঘনা সেতুর কাছে গার্মেন্ট শ্রমিকরা কিছুক্ষণের জন্য মহাসড়ক অবরোধ করলে যানবাহনের দীর্ঘ লাইন লেগে যায়। মঙ্গলবার বিকাল থেকে শুরু হওয়া যানজট দীর্ঘ আকার ধারণ করেছে। মহাসড়কের মেঘনা-গোমতী ও মেঘনা সেতুর উভয় দিকে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়াও ঈদকে সামনে রেখে পণ্যবাহী যানবাহনও বেড়ে গেছে যার প্রভাবে পড়ছে সড়কে।

হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছে বলে জানান নজরুল ইসলাম।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :