তৌসিফের ঈদ চমক ‘বাবা’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ১২:৫১ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ১২:৪৯

এবারের কোরবানীর ঈদে বিশেষ চমক নিয়ে টিভির পর্দায় আসছেন হালের জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব। তার সেই চমকটির নাম ‘বাবা’। নিজের বাবা নয়, নাটকের নাম বাবা। যেখানে তৌসিফের বাবার চরিত্রে দেখা যাবে নাট্য ও চলচ্চিত্র জগতের তুমুল জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবুকে।

‘বাবা’ নাটকটির মূল গল্প তুহিন বড়ুয়ার। রচনা করেছেন ইউসুফ আলী খোকন। পরিচালনায় রয়েছেন রুমান রুনি। যেখানে তৌসিফ মাহবুব ও ফজলুর রহমান বাবু ছাড়াও অভিনয় করেছেন কাজল সুবর্ণ। ঈদের পঞ্চম দিন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে নাটকটি দেশটিভিতে প্রচারিত হবে।

এর কাহিনিতে দেখা যাবে, গ্রামের হতদরিদ্র কৃষক হারিছ(ফজলুর রহমান বাবু)। জীবনের সমস্ত পরিশ্রমের চিহ্ন তার শরীরে আলপনার মতো শোভা পাচ্ছে। রোদে পোড়া তামাটে শরীরে অভাবের চিহ্ন হয়ে হাড্ডিগুলো উঁকি দিচ্ছে। কিন্তু চোখে-মুখে এক অদ্ভুত আশার আলোর কাছে যেন সব দীনতাই হার মানে।

সন্তান জন্ম দিতে গিয়ে হারিছের স্ত্রী মারা যান। স্ত্রীকে দেয়া কথা রাখতে হারিছ দ্বিতীয় বিয়ে করেনি। জীবনের প্রতিটি মুহূর্ত ব্যয় করেছে একমাত্র সন্তান রইছের(তৌসিফ মাহবুব) পেছনে। যার ফলে রইছ গ্রামের স্কুল-কলেজের গণ্ডি পেরিয়ে এখন বিশ্ববিদ্যালয়ে ইংরেজি শেষবর্ষের ছাত্র। পড়াশোনা শেষ করে সে কি পারবে বাবার স্বপ্ন পূরণ করতে?

এই নাটকটিকে ঈদের বিশেষ চমক বলেছেন অভিনেতা তৌসিফ। তিনি বলেন, ‘ঈদে যে ক’টি কাজ করেছি তার মধ্যে ‘বাবা’ অন্যতম। নিজের শত কষ্টের মাঝে সন্তান একদিন মানুষের মতো মানুষ হবে এটা প্রত্যেক বাবার হৃদয়ে লুকিয়ে রাখা সুপ্ত বাসনা। সব বাবাই চান সন্তান তার চাইতে বড় হবে, তার মুখ উজ্জ্বল করবে। আশা করি, নাটকটি দর্শকদের ভালো লাগবে।’

ঢাকাটাইমস/১৬ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত