গোল খেতে ও হারতে জানে না বাংলাদেশের মেয়েরা!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ১৩:৪১ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ১৩:৩৮

একের পর এক চমক দেখিয়েই চলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল। প্রতিপক্ষদের পাত্তাই দিচ্ছে না বাংলাদেশের মেয়েরা। প্রতি ম্যাচেই প্রতিপক্ষের জালে গোল উৎসব করছে তারা। কিন্তু বাংলাদেশের মেয়েরা গোল হজম করছে খুবই কম। সেই সাথে মারিয়া মান্ডা-আঁখি খাতুন-শামসুন্নাহাররা একের পর এক প্রতাপ ছড়ানো জয় তুলে নিচ্ছে।

ভুটানে এখন চলছে সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। টুর্নামেন্টের গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৪-০ ও নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। সেমিফাইনাল ম্যাচে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় স্বাগতিক ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা।

গত বছর ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। এই আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। টুর্নামেন্টে বাংলাদেশ চারটি ম্যাচ খেলে চারটিতেই জয় পায়।

নেপালকে ৬-০ গোলে হারানোর মাধ্যমে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। এরপর ভুটানকে ৩-০ ও ভারতকে ৩-০ গোলে হারায় স্বাগতিকরা। ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। অর্থাৎ, এই টুর্নামেন্টে একটি গোলও হজম করেনি বাংলাদেশ।

গত ৩০ মার্চ-১ এপ্রিল হংকংয়ে অনুষ্ঠিত হয় জকি সিজিআই ইয়ুথ ফুটবল টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। তিন ম্যাচে ২৪ গোল করে মাত্র দুইটি গোল হজম করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল।

এই টুর্নামেন্টে মালয়েশিয়াকে ১০-১ গোলে হারানোর মাধ্যমে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। এরপর ইরানকে ৮-১ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা। তারপর স্বাগতিক হংকংকে বাংলাদেশ পরাজিত করে ৬-০ গোলে।

হিসাব করলে দেখা যায় এই তিন টুর্নামেন্টে বাংলাদেশ এখন পর্যন্ত নয় ম্যাচ খেলে ৫৪টি গোল করেছে। কিন্তু বাংলাদেশের এই অপ্রতিরোধ্য মেয়েরা হজম করেছে মাত্র দুইটি গোল। আর এই নয় ম্যাচের নয়টিতেই জয় পেয়েছে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/১৬ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত