রাজশাহীতে ৩৭ লাখ টাকার পণ্য ধ্বংস, জরিমানা

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ১৭:৪৪ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ১৭:০১

রাজশাহীর চারটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে জেলার মোহনপুর উপজেলার কেশরহাট বাজারে এ অভিযান চালানো হয়।

র‌্যাব-৫ এর একটি দল অধিদপ্তরের কর্মকর্তাদের অভিযান পরিচালনায় সহায়তা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল মারুফ জানান, ভোক্তা অধিকার আইনে তিনি কেশরহাট বাজারের ‘এমআর এন্টার প্রাইজ’ নামে একটি দোকানকে ১ লাখ টাকা জরিমানা করেছেন।

এছাড়া অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী একই বাজারের ‘নারায়ণ স্টোর’ নামে একটি দোকানকে ৫০ হাজার, ‘কবির স্টোর’ নামে একটি দোকানকে ৩০ হাজার এবং ‘সততা এন্টার প্রাইজ’ নামে একটি দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন।

এমআর এন্টার প্রাইজে অতিরিক্ত মূল্যে সিগারেট বিক্রি করা হচ্ছিল। বিড়ির মোড়কে ছিল না সর্বোচ্চ খুচরা মূল্যও। আর নারায়ণ স্টোরে বিক্রি হচ্ছিল অবৈধ সিগারেট। এছাড়া কবির স্টোর মেয়াদ উত্তীর্ণ বিস্কুট ও গ্লুকোজ মজুত রেখেছিল। সততা এন্টার প্রাইজে ছিল নিম্নমানের চানাচুর ও অবৈধ সিগারেট।

অভিযানে ২০ হাজার প্যাকেট বিস্কুট এবং ১০০ প্যাকেট সিগারেটসহ ৩৭ লাখ ৮ হাজার টাকার মালামাল ধ্বংস কর হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান-আল মারুফ।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/আরআর/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :