দারুর রাশাদে তিনটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ২০:১২

মিরপুরের মাদরাসা দারুর রাশাদে তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে রাবেতা আদবে ইসলামী ঢাকা ব্যুরোর উদ্যোগে এই প্রকাশনা অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের যৌথ ব্যবস্থাপনায় ছিল আর রাশাদ সাহিত্য সংস্কৃতি কাফেলা ও আলী মিয়া সাহিত্য সংস্কৃতি পরিষদ।

অনুষ্ঠানে সাইয়েদ আবুল হাসান আলী নদভী রহ. রচিত ‘আলেম ও তালেবে ইলম: মর্যাদা-দায়িত্ব-কর্মপন্থা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এতে মাওলানা আবু তাহের মিসবাহ, মাওলানা লিয়াকত আলী ও আব্দুল মুমিনের অনুবাদ রয়েছে। মাওলানা ঈসা মানসুরি রচিত ‘ভারতে একটি দাওয়াতি সফর’ বইটি অনুবাদ করেছেন এনামুল করিম ইমাম। আর সাইয়েদ আবুল হাসান আলী নদভী রহ.-এর  ‘আমার শিক্ষা ও অধ্যয়ন’ বইটি অনুবাদ করেছেন মুহাম্মদ ইবরাহীম জামিল।

দারুর রাশাদের প্রিন্সিপাল মাওলানা মুহাম্মাদ সালমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী আলোচনা পেশ করেন দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সহসম্পাদক মাওলানা লিয়াকত আলী। আলোচনা করেন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি জহির উদ্দিন বাবর, সাধারণ সম্পাদক মুনীরুল ইসলাম, গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষক মুফতী মুহাম্মদ তাসনীম, মারকাযুশ শায়েখ সালমান এর প্রতিষ্ঠাতা মাওলানা আজিজুল হক, আফতাবুদ্দিন মাদরাসার শিক্ষক মাওলানা শেখ মুহিউদ্দিন, জামিয়াতুর রাশাদের শিক্ষক মাওলানা আব্দুর রাকিব, মুসলিম বাজার মাদরাসা শিক্ষক মাওলানা সাদ আব্দুল্লাহ মামুন, মিরপুর জামেউল উলুম মাদরাসার শিক্ষক জুনাইদ বিন সিরাজ, কলমসৈনিক পত্রিকার সম্পাদক মিযানুর রহমান জামীল, সাহিত্য সাময়িকী প্রয়াসের হাসান আল মাহমুদ প্রমুখ।

অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন যাত্রাবাড়ী মাদরাসার শিক্ষক মুফতী আবুল কালাম আনসারী, জামেউল উলুম মাদরাসার শিক্ষক মাওলানা রায়হানুজ্জামান, মাদরাসা দারুর রাশাদের শিক্ষক কামালুদ্দীন ফারুকী, মুফতী শামিম আহমাদ, মাওলানা এনায়েতুল্লাহ আনোয়ারী ও মাওলানা আলী মুর্তাজা সিরাজী।

অনুষ্ঠান শেষে অতিথিরা মাসিক আর রাশাদ কার্যালয় ও মাদরাসার কুতুবখানা ঘুরে দেখেন। পরে তারা মাওলানা মিযানুর রহমান জামীল প্রতিষ্ঠিত দীনিয়াত মডেল মাদরাসা পরিদর্শন করেন।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত