নতুন প্রজন্ম ৫০ বছর আ.লীগকে ভোট দেবে না: মওদুদ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০১৮, ২১:০১

কোটা সংস্কার এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে সরকার শিক্ষার্থীদের ওপর দমননীতি চালিয়েছে, এজন্য আগামী প্রজন্ম আওয়ামী লীগকে আর ভোট দেবে না বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের বিরুদ্ধে এখন পর্যন্ত ৫২টি মামলা হয়েছে, ৯৭ জনকে গ্রেপ্তার করেছে, ২২ জনকে রিমান্ডে নিয়েছে। আগামী ৫০ বছরে বাংলাদেশের নতুন প্রজন্ম আওয়ামী লীগকে ভোট দেবে না।’ 

বৃহস্পতিবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউপির মানিকপুর গ্রামে নিজ বাসভবনে উপকূলীয় উন্নয়ন ও ব্যবস্থাপনা সংস্থার আয়োজনে বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন শেষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। ১১ এপ্রিল পার্লামেন্টে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেছেন, কোটাপদ্ধতি আর থাকবে না, কিন্তু ২৭ জুন পার্লামেন্টে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বললেন, কোটা পদ্ধতি থাকবে। কোটা আন্দোলনকারীদের সঙ্গে যে প্রতারণা করা হয়েছে তাতে সারা বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়, সব কলেজ, সব ছাত্রছাত্রীর সঙ্গে এই প্রতারণা করা হয়েছে।’ সরকার ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ভয় পেয়ে অত্যাচার, নির্যাতন চালিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘বর্তমান সরকার যে একটা নির্বাচিত সরকার নয় সেটাই তারা প্রতিনিয়ত তাদের আচার আচরণে প্রমাণ করে চলেছে। বর্তমান সরকারের জনপ্রিয়তা নেই। দেশে বাকস্বাধীনতা নেই, নেই কোনো গণতন্ত্র। মানুষ ডিজিটাল বাংলাদেশ না, একটি নিরাপদ বাংলাদেশ দেখতে চায়।’

এসময় উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন সগির, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন, সাংগঠনিক সম্পাদক আতোয়ার হোসেন পাবেল, কলেজ ছাত্রদলের সহ-সভাপতি হোসেন মোহাম্মদ এরশাদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত