ট্রেনে ঘরে ফেরা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৮, ০৯:১৩
ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে প্রথম যে দিনের আগাম টিকেট বিক্রি করেছিল, সেই ট্রেন যাত্রা শুরু হয়েছে আজ থেকে। ঈদের এক সপ্তাহ আগে শুক্রবার কমলাপুর স্টেশনে ভোর পাঁচটায় প্রথম ঈদের ট্রেন ছেড়ে যাওয়ার মধ্যে দিয়ে এই যাত্রা শুরু হয়।

প্রথম দিনের ঈদযাত্রায় কমলাপুর রেলস্টেশনে কিছুটা ভিড় থাকলেও ভোগান্তিতে পড়তে হচ্ছে না ঘরমুখো উচ্ছ্বসিত মানুষদের। সকাল সাড়ে আটটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় সবগুলো ট্রেন যথাসময়ে কমলাপুর থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে।

গত ৮ আগস্ট যারা ঈদের অগ্রিম টিকেট কিনেছিলেন, সেসব যাত্রীরা এদিন যাত্রা করছেন। ধারাবাহিকভাবে ২১ আগস্ট পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট সংগ্রহকারী যাত্রীরা বাড়ি যাত্রা করবেন।

ঈদযাত্রার প্রথম দিন কমলাপুর বাড়ি ফেরা মানুষের মধ্যে অন্যরকম আমেজ লক্ষ্য করা গেছে। সকাল থেকেই তারা জড়ো হতে থাকেন স্টেশনে এলাকায়।

ট্রেন বাড়ি যাওয়ার উদ্দেশে স্টেশনে অপেক্ষায় থাকা সম্রাট বলেন, ঈদ যত এগিয়ে আসবে তত ভিড় বাড়বে। ভিড় এড়াতেই আগেভাগেই রংপুরে ঈদ করতে যাচ্ছি। আশা করছি আজ ভোগান্তিতে পড়তে হবে না। ঠিকসময়েই গন্তব্যে যেতে পারবো।

কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, আজ মোট ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর এবং বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

সরেজমিনে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা গেছে, যারা টিকিট কেটেছেন শুধুমাত্র তাদেরকেই স্টেশনে ঢুকতে দেয়া হচ্ছে। এছাড়া স্টেশনের ভেতরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে ঢুকতে হচ্ছে এবং যাদের টিকিট নেই তাদের বের করে দেওয়া হচ্ছে।

স্টেশনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, শুক্রবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৬টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। প্রতিদিন এক লাখ মানুষ ট্রেনযোগে ঘরে ফিরবেন বলে আশা করছেন তিনি।

ঢাকাটাইমস/১৭আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :