এই ঈদেও মাহফুজুর রহমানের একক সঙ্গীতানুষ্ঠান

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৮, ১৫:৫৪

নিজেকে সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠা করার জোর চেষ্টা অব্যাহত রেখেছেন বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। ইতিমধ্যে একাধিক মিউজিক ভিডিও রিলিজ করেছেন তিনি। গত তিন বছর ধরে ঈদের অনুষ্ঠানেও দর্শক-শ্রোতাদের গান গেয়ে শোনান এটিএন বাংলার কর্ণধার।

সেই ধারাবাহিকতা বজায় রয়েছে এবারের কোরবানীর ঈদেও। এই ঈদে রয়েছে তার একক সঙ্গীতানুষ্ঠান ‘‘বলো না তুমি কার’। যেখানে থাকবে মাহফুজুর রহমানের গাওয়া ১০টি গান। সেগুলো হচ্ছে ‘একটা মন দাও’, ‘কত সুন্দর তুমি’, ‘স্মৃতি নিয়ে বেঁচে আছি’, ‘শুধু তোমাকেই’, ‘আমার চেয়ে অনেক বেশি’, ‘আজ কেন মনে হয়’, ‘আমাকে আর ভালোবাস না’, ‘একা থাকার যন্ত্রণা’, ‘মনের দুয়ার’ ও ‘তোমার এক ফোঁটা চোখের পানি’।

গানগুলোর কথা লিখেছেন নাজমা মোহাম্মদ, রাজেশ ঘোষ ও কৌশিক হোসেন তাপস। সুর ও সঙ্গীত পরিচালনায় আছেন মান্নান মোহাম্মদ, রাজেশ ঘোষ ও কৌশিক হোসেন তাপস। এটিএন বাংলার পক্ষ থেকে জানানো হয়েছে, দেশ ও দেশের বাইরের বিভিন্ন মনোরম লোকেশনে গানগুলোর দৃশ্যধারণ করা হয়েছে। ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে অনুষ্ঠানটি প্রচারিত হবে।

এর আগে চলতি বছরের ঈদুল ফিতরে প্রচার হয় মাহফুজুর রহমানের এক সঙ্গীতানুষ্ঠান ‘মনে পড়ে তোমায়’। সে অনুষ্ঠানেও ছিল ১০টি গান। এর মধ্যে মোহাম্মদ ইকবাল হোসেনের লেখা এবং ভারতের প্রখ্যাত শিল্পী, সুরকার ও সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ীর সুর করা দুটি গানও ছিল।  সেই ১০টি গানের মিউজিক ভিডিওরও দৃশ্যধারণ হয়েছিল বাংলাদেশ এবং বিদেশের বিভিন্ন মনোরম লোকেশনে।

নিজের চ্যানেল এটিএন বাংলায় মাহফুজুর রহমানের প্রথম একক সঙ্গীতানুষ্ঠান ‘হৃদয় ছুঁয়ে যায়’ প্রচারিত হয়েছিল ২০১৬ সালের কোরবানীর ঈদে। এরপর থেকে প্রতি ঈদেই গান নিয়ে হাজির হন তিনি। সেই ধারাবাহিকতায় ২০১৭ সালের ঈদুল ফিতরে ‘প্রিয়ারে’ এবং ঈদুল আজহায় ‘স্মৃতির আল্পনা আঁকি’ নামে মাহফুজুর রহমানের দুটি একক সঙ্গীতানুষ্ঠান প্রচার হয়েছিল।

প্রথম সঙ্গীতানুষ্ঠান ‘হৃদয় ছুঁয়ে যায়’ প্রচার হওয়ার পর মাহফুজুর রহমানকে নিয়ে ফেসবুকে নানা ব্যাঙ্গাত্মক লেখনি আছে। সেসব রসিকতা থামেনি এখনও। কিন্তু কোনো কিছুতেই দমে যাননি এটিএন বাংলার কর্ণধার। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘কোনো কাজ করলে সেখানে প্রশংসার পাশাপাশি সমালোচনাও থাকে। তাছাড়া যারা গান বোঝেন না তারাই সমালোচনা করেন। যত সমালোচনাই হোক আমি সঙ্গীত চালিয়ে যাব।’

ঢাকাটাইমস/১৭ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত