নীলফামারীতে ৮৮ বস্তা ভিজিএফ চাল জব্দ

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৮, ১৫:৫৭

নীলফামারীর ডোমার উপজেলায় ৮৮ বস্তা ভিজিএফ চাল জব্দ করা হয়েছে। এসময় ছয়টি গোডাউন সিলাগালা করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা থেকে রাত ১১ টা পর্যন্ত উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করে।

বৃহস্পতিবার জোড়াবাড়ি ইউনিয়নে কোনো নিয়ম না মেনে ভিজিএফ চাল বিতরণ করা হয়। এক ব্যক্তি একটি কার্ডের চাল উত্তোলনের নিয়ম থাকলেও এক ব্যক্তিকে পাঁচটি কার্ডের চাল দেয়া হয়। চাল উত্তোলনকারীদের কাছে মাস্টাররোল খাতায় কোন টিপসইও নেয়া হয়নি।

এ সুযোগে ইউনিয়ন পরিষদ সদস্য ও চেয়ারম্যানসহ কালোবাজারিরা বিভিন্ন জায়গায় চাল মজুদ করে রাখেন বলে এলাকাবাসী অভিযোগ করে।

পরে গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও ও পুলিশ অভিযান চালিয়ে ওই ইউনিয়নের তিন নং ওয়ার্ডে গ্রাম পুলিশ আফজাল হোসেনের বাড়ির গোডাউনে ৫০ কেজি ওজনের ৪৬ বস্তা ও ৩০ কেজি ওজনের ১৯টি বস্তাসহ ৬৫ বস্তা, ইউনিয়ন পরিষদ সংলগ্ন তরিকুল ইসলাম বাবলুর গোডাউনে ৫০ কেজি ওজনের নয় বস্তা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন আলতাফ হোসেনের গোডাউনে ৫০ কেজি ওজনের আট বস্তা ও ৩০ কেজি ওজনের ছয় বস্তা চাল জব্দ করা হয়।

এসময় ওই তিনটি গোডাউনে ও চাল বিতরণের জন্য মজুদ করে রাখা ইউনিয়ন পরিষদের তিনটি গোডাউনে সিলগালা করা হয়। অভিযান চলাকালীন বিভিন্ন স্থানে মজুদ করে রাখা ভিজিএফ চাল সরিয়ে ফেলারও অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে জোড়াবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসান জানান, চাল বিতরণে এখনো বাকি রয়েছে। সঠিক কত বস্তা চাল আছে তা বলা সম্ভব নয়। ইউনিয়নের তিনটি গোডাউ ইউএনও সিলগালা করেছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী উম্মে ফাতিমা জানান, ভিজিএফ কমিটি ও উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :