৫০০ শিক্ষার্থীর মাদককে ‘না’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৮, ১৬:২০

‘স্বপ্ন যেখানে গতিময়’ স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের সদরপুর উপজেলার বিশ্ব জাকের মঞ্জিল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গণিত অলিম্পিয়াডবিষয়ক একটি সভা হয়েছে। বাংলাদেশ গণিত অলিম্পিয়াড (ম্যাথ) কমিটির আয়োজনে শুক্রবার সকাল ১০টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘উৎকর্ষ’ নামে একটি বেসরকারি শিক্ষামূলক সংগঠন অনুষ্ঠানের সার্বিক আয়োজন করে।

ম্যাথ কমিটির সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- জেলা প্রশাসক চাঁদপুর মাজেদুর রহমান খান, ফরিদপুর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন, সদরপুর এসিল্যান্ড মো. জোবায়ের রহমান রাশেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে ফরিদপুর র‌্যাব অধিনায়ক অনুষ্ঠানে যোগ দেয়া পাঁচশ শিক্ষার্থী মাদককে ‘না’ বলে হাত উত্তোলন করে শপথ পাঠ করান।

এ সময় তিনি বলেন, মাদক সমাজের একটি ভয়াবহতা। প্রধানমন্ত্রীর মাদকমুক্ত দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। স্ব-স্ব জায়গায় থেকে মাদকের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। একটি মাদকমুক্ত দেশ ও সুশিক্ষিত জাতি গঠনে শিক্ষার্থীদের ভূমিকা অপরীসীম।

তিনি আরও বলেন, সুস্থ-সুন্দর জীবন ও সমাজ গড়তে সর্বদা মাদকের বিরুদ্ধে আমাদের পথ চলা হোক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সদরপুর মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মোফাজ্জেল হোসেন, প্রধান শিক্ষক মো. জায়েদুর রহমান খান, শিক্ষক রহিমা খাতুন, মোল্যা মো. ফরিদুল ইসলাম, গণিত অলিম্পিয়াড সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সজিব, উৎকর্ষ-এর পরিচালক কাজী তাওহিদ, সদস্য শাওন প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫শ ছাত্র-ছাত্রী অংশ নেয়।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :