সুইজারল্যান্ডে শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৮, ১৮:৫৩

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সুইজারল্যান্ডের জেনেভায় বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে।

আলোচনা সভার শুরুতে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো এবং জাতির জনক শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে নিহত পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এ সময় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. শামীম আহসান তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অভাব অপূরণীয়। বাংলার মানুষ পাকিস্তানের শোষণ-বঞ্চনা থেকে মুক্ত করার আজীবন লড়াই করে গেছেন এবং অনেক নির্যাতন সহ্য করেছেন। আমাদের সবার উচিত- দলমত নির্বিশেষে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করে শেখ মুজিবের রক্তঋণ পরিশোধ করা। বাংলাদেশ সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হলেই বঙ্গবন্ধুর স্বপ্ন সার্থক হবে।

আলোচনা সভায় সুইজারল্যান্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাসুম খান দুলাল বলেন, বঙ্গকন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। এর ধারাবাহিকতায় দেশকে আরো উন্নত দেশের কাতারে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে দেশ পরিচালনার দায়িত্ব দিতে হবে।

শোক সভায় অংশগ্রহণ করেন জেনেভা বাংলাদেশ ক্লাবের সভাপতি আমজাদ চৌধুরী, অরুণ বরুয়া, মোহাম্মদ আকবর আলী, গৌরী চরণ সসীম, সৈয়দ গোলাম কামরুজ্জামান, বিপুল তালুকদার, রহমান খলিলুর ও সুইজারল্যান্ড আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।

সুইজারল্যান্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দূতাবাসের কর্মরত ও কর্মচারী সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত