ইতালিতে টাঙ্গাইল সমিতির বনভোজন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৮, ২০:৪৩

ইতালিতে বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের মতো এবারও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইল জেলা সমিতির বার্ষিক বনভোজন।

কর্মব্যস্তময় জীবনে প্রকৃতির ছোঁয়ায় সজীব করে তুলতে রোম শহর থেকে প্রায় ২১০ কিলোমিটার দূরে তিন শতাধিক প্রবাসীদের নিয়ে মনোরম পরিবেশ ‘লাগো দি ফিয়াস্ত্রা’য় হয় এই বনভোজন। ইউরোপে বিশেষ করে টাঙ্গাইল প্রবাসী বাংলাদেশিরা গ্রীষ্মকালের আনন্দকে উৎসবের মধ্যদিয়ে উপভোগ করেন। তারই ধারাবাহিকতায় এবারের বনভোজনে টাঙ্গাইলের মেয়র জামিলুর রহমান মিরনসহ রোমের বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

আয়োজকরা বলেন, এবারের আয়োজনের পেছনে সংগঠনকে শক্তিশালী করার পরিকল্পনা ছিল। যাতে করে এই সংগঠনের মধ্যদিয়ে প্রবাসে এবং দেশে বিশেষ অবদান রাখতে সক্ষম হয়।

টাঙ্গাইল জেলা সমিতি, ইতালিকে ঐক্যবদ্ধ কমিটি করার লক্ষ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল খান নজরুল, সকলের সমর্থনে প্রধান নির্বাচন কমিশনার মো. ইসমাইল হোসেন খানকে তার পদ থেকে অব্যহতি দিয়ে তাকে সভাপতি এবং এম.কে রহমান লিটনকে সিনিয়র সহ-সভাপতি ও মুজিবুর রহমান মুজিবকে সাধারণ সম্পাদক করে টাঙ্গাইল জেলা সমিতি, ইতালির আংশিক কমিটি ঘোষণা করেন।

এসময় সিদ্ধান্ত নেয়া হয় যে, দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করে আগামী ২ বছর মেয়াদে এই কমিটির কার্যক্রম থাকবে। সময় অতিক্রম হওয়ার সাথে সাথেই এই কমিটির বিলুপ্ত হবে এবং আলোচনা সাপেক্ষে উপদেষ্টামণ্ডলী অথবা নীতি নির্ধারক কমিটি (যদি করা হয়) আরেকটি নতুন কমিটির করার লক্ষ্যে তারা সংগঠনের কার্য ক্ষমতা চালিয়ে যাবে।

এদিন সকাল থেকে সন্ধ্যা অবধি চলে বনভোজনের আনুষ্ঠানমালা। বনভোজনে মজাদার সব খাবার-দাবার ছাড়াও প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন প্রবাসীরা। বনভোজনে অংশগ্রহণকারীদের মধ্যে র‌্যাফেল ড্র বিজয়ীদের আকষর্ণীয় পুরস্কার বিতরণ করা হয়।

এ বনভোজনে নারী-পুরুষ-শিশু-কিশোররা স্বচ্ছ নীল পানিতে গোসলসহ দিনভর আনন্দ উপভোগ করেন। বর্ণাঢ্য আয়োজনে মেতে ওঠা প্রবাসীদের অংশগ্রহণ যেন মিলন মেলায় পরিণত হয় এই বনভোজন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত