মিথুন-সৌম্যর ব্যাটে সিরিজ জিতল বাংলাদেশ ‘এ’ দল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৮, ০৮:৩১

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে মিথুন-সৌম্যর ব্যাটে ব্যাটে ২-১ ব্যবধানে সিরিজ জিতল বাংলাদেশ ‘এ’ দল। শুক্রবার আয়ারল্যান্ডকে ছয় উইকেটের হারিয়েছে সৌম্য সরকারের বাংলাদেশ।  

সিরিজ নির্ধারণী ম্যাচে বৃষ্টির বাধায় ম্যাচ নামে ১৮ ওভারে। প্রথম ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড ‘এ’ দল। শুরুর ভিতটা গড়ে দেন স্বাগতিকদের দুই ব্যাটসম্যান পোর্টারফিল্ড ও সিমি। দু’জন মিলে গড়ে তুলে শত রানের জুটি। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন পোর্টারফিল্ড। দ্বিতীয় সর্বোচ্চ ৬৭ রান করে অপরাজিত ছিলেন সিমি।

বাংলাদেশ দলের হয়ে মাত্র ২৮ রান দিয়ে চার উইকেট নিয়েছেন বাংলাদেশি পেসার সাইফ উদ্দিন। একটি উইকেট নিয়েছেন শরিফুল।

১৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন ওপেনার সৌম্য সরকার। আর সৌম্যর সঙ্গে ম্যাচের হাল ধরেন উইকেট কিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। দুইজনের ব্যাটে চড়ে মাত্র আট ওভারেই ১০০ পার করে বাংলাদেশ। মাত্র ২৩ বলে হাফ-সেঞ্চুরি করেন মিথুন। তবে হাফ-সেঞ্চুরি থেকে তিন রান দূরে থেকে সাজঘরে ফিরতে হলো অধিনায়ক সৌম্যকে। ৩০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৭ করেছিলেন তিনি। ৮০ রানের দারুণ এক ইনিংস খেলেন মিথুন। তার ইনিংসটি তিনি সাজানো ছিল ৭ চার ও ৬ ছক্কায়।

এরপর বাকি কাজ সারেন আল আমিন জুনিয়র ও মুমিনুল হক। তাদের ব্যাটে ছড়ে ছয় উইকেটে সাত বল হাতে থাকতেই জয় পেয়ে যায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস: ১৮ ওভারে ১৮৩/৫

বাংলাদেশ ‘এ’ দল: ১৬.৫ ওভারে ১৮৭/৪

ফল: বাংলাদেশ ‘এ’ দল ৬ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী বাংলাদেশ ‘এ’ দল

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত