আইফোনে আগুন (ভিডিও)

বিজ্ঞান ও তথ্যপ্রযু্ক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৮, ১০:৪৪

পৃথিবীর জনপ্রিয় ও শীর্ষ হ্যান্ডসেট আইফোনে আগুন লাগার ঘটনা ঘটেছে। চলন্ত গাড়িতে একটি আইফোন ব্যবহারের সময় আগুন লেগেছে বলে অভিযোগ উঠেছে। 

সম্প্রতি এমন একটি ভিডিও ইউটিউবে প্রকাশ হয়েছে। ঘটনাটি ঘটেছে চীনের সাংহাই শহরে। এক মহিলা তার আইফোন সিক্স নিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। হঠাৎই চলন্ত গাড়িতে সেই আইফোন থেকে আগুনের শিখা বের হতে দেখা যায়। ক্রমশ সেই আগুন মারাত্মক আকার ধারণ করে। গাড়ির ড্যাশ ক্যামেরায় গোটা ঘটনাটি রেকর্ড করে হয়েছে। প্রথমে একটি বিস্ফোরণের মতো হয়ে কিছু পরে সেই ফোনে আগুন ধরে যেতে দেখা গিয়েছে।

১ আগস্ট স্বামীর সাথে যাওয়ার সময় এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সেই মহিলা। দিনের আলোতে হঠাৎ এর সোনালি রঙের আইফোন সিক্সে আগুন ধরে যেতে দেখা গিয়েছে। ওই ভিডিওটি ইউটিউবে পোস্ট করা হয়েছে।

আগুন ধরার সঙ্গে সঙ্গে মহিলা ভয় পেয়ে চিৎকার করতে শুরু করেন। তবে সূত্র মারফত জানা গিয়েছে ঐ মহিলা ও গাড়িতে থাকা তার স্বামী দুজনেই সুরক্ষিত রয়েছেন। ভিডিও থেকে এই ঘটনার তারিখ ও সময় দেখা গিয়েছে। তার থেকে বোঝা যাচ্ছে সম্প্রতি এই ঘটনা ঘটেছে।

ঐ মহিলার স্বামী জানিয়েছেন সম্প্রতি স্থানীয় এক দোকান থেকে নিজের আইফোন সিক্সের ব্যাটারি বদল করেছিলেন ঐ মহিলা। ফেব্রুয়ারি মাসে নিজের ফোনে নকল ব্যাটারি লাগিয়েছিলেন তিনি। লাগানোর পরে তিনি বুঝতে পেরেছিলেন এই ব্যাটারি আসল নয়। এর ফলেই এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে।

দেখুন সেই ভিডিও:

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত