পুলিশ একাডেমিতে আগুন, তদন্তে কমিটি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৮, ১৪:১৪

বাংলাদেশ পুলিশ এ্কাডেমিতে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার ভোরে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় একাডেমির বহিরাগত ক্যাডেট ব্যারাকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে দমকল বাহিনীর একটি দল দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ৬৪ জন বহিরাগত ক্যাডেটের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত মালামাল পুড়ে গেছে। তবে ক্যাডেটরা প্রশিক্ষণে থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

পুলিশ একাডেমির সিনিয়র সহকারি পুলিশ সুপার (এএসপি) শাহাবুদ্দিন আহমেদ জানান, ভোর ৬টার দিকে ক্যাডেটরা যখন প্রশিক্ষণে অংশ নিচ্ছিলেন তখন ছয়তলা একটি ব্যারাকে আগুন লাগে। এ সময় দমকল বাহিনীকে খবর দেয়া হয়। তারা এসে আগুন নেভায়। তবে তার আগেই ব্যারাকের নিচতলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডেটের শিক্ষাসনদসহ বিভিন্ন মালামাল পুড়ে যায়।

পুলিশ কর্মকর্তা শাহাবুদ্দিন জানান, প্রাথমিকভাবে তারা মনে করছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে অধ্যক্ষের মৌখিক নির্দেশে ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার শরীফ উদ্দিনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/আরআর/ওআর)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত