‌বিচারপ‌তি কামরুল ইসলাম সিদ্দিকী আর নেই

প্রকাশ | ১৮ আগস্ট ২০১৮, ১৪:২৪

‌নিজস্ব প্র‌তি‌বেদক, ঢাকাটাইমস

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ইন্তেকাল করেছেন। শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর ইব‌নে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রেজিস্ট্রার জেনারেল ও সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এখন মরদেহ নেয়া হবে সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামে। সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

বিচারপতি কামরুল ইসলাম ১৯৭৫ সালের ডিসেম্বর মাসে মুন্সেফ হিসেবে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে যোগদান করেন। পরবর্তীতে সাব জজ, ডেপুটি সেক্রেটারি, হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার, জেলা ও দায়রা জজ, হাইকোর্টের রেজিস্ট্রার হিসেবে দা‌য়িত্ব পালন ক‌রেন।

২০০৪ সালের ২৮ আগস্ট হাইকোর্ট বিভাগে বিচারপতি হিসেবে নিয়োগ লাভ করেন কামরুল ইসলাম। ২০১৭ সালের ২৯ মে ৬৭ বছর পূর্ণ হওয়ায় তিনি অবসর নেন।

বিচারপতি কামরুল ইসলাম ১৯৫০ সালের ৩০ মে সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামে জন্মগ্রহণ করেন।  তার বাবা মরহুম আব্দুল ওহাব সিদ্দিকী তৎকালীন ব্রিটিশ ভারতের কলকাতায় ৩০ ও ৪০ এর দশকে প্রথিতযশা সাংবাদিক, সম্পাদক ও সাহিত্যিক ছিলেন। 

ঢাকাটাইমস/১৮আগস্ট/এমএবি/এমআর