কারাগারে নাতনির সঙ্গে খালেদার এক ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ০০:০৬ | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৮, ১৯:৩১

প্রয়াত সন্তান আরাফাত রহমানের মেয়ে জাহিয়া রহমানের সঙ্গে কারাগারে সময় কাটালেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রায় সাড়ে ছয় মাসের বন্দী জীবনে দ্বিতীয়বারের মতো নাতনির সঙ্গে সাক্ষাৎ করলেন বিএনপি নেত্রী।

তবে এই এক ঘণ্টায় কী কথা হয়েছে, খালেদা জিয়া কী বলেছেন, সে বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি। কারণ, খালেদা জিয়ার নাতনি ছাড়াও তার সঙ্গে কারাগারে যাওয়া অন্য তিন জন গণমাধ্যকর্মীদেরকে কিছু বলেননি।

এই সাক্ষাতে ছিলেন ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান, বিএনপি নেত্রীর বোন সেলিনা ইসলাম এবং ভাগ্নে ডা. মামুন।

শনিবার বিকাল সোয়া চারটার দিকে স্বজনরা পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে প্রবেশ করেন। এক ঘণ্টারও বেশি সময় পরে সাড়ে পাঁচটার দিকে তারা বেরিয়ে যান। তাদের কেউ গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

২০১৩ সালে কোকো মালয়েশিয়ায় মারা যাওয়ার পর তার স্ত্রী-কন্যা যুক্তরাজ্যে চলে যান। গত ১৩ আগস্ট তারা ঢাকায় এসেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি দণ্ড পেয়ে কারাগারে যাওয়ার পরও একবার দেশে এসেছিলেন কোকোর স্ত্রী-কন্যা। তখনও তারা কারাগারে দেখা করেন বিএনপি চেয়ারপারসনের সঙ্গে। 

যে মামলায় দণ্ড হয়েছে, সেটিতে জামিন মিললেও মুক্তি পেতে হলে তার বিরুদ্ধে থাকা আরও ছয়টি মামলায় জামিন পেতে হবে। আর  এই শর্ত পূরণ না হওয়ায় ঈদুল ফিতরের মতো ঈদুল আযহাতেও বিএনপি নেত্রীকে কারাগারেই থাকতে হচ্ছে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Close