শিরোপা ধরে রাখতে পারল না বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ০৮:১৯ | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৮, ২০:৫৪

গতবার ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। কিন্তু এবার হলো না। এবার রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশের মেয়েদের। শনিবার সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে ভারত। টুর্নামেন্টে আজই প্রথম গোল হজম করেছে বাংলাদেশ।

এদিন ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথামার্ধ শেষ হয়েছিল গোলশূন্য সমতায়। দুই দলই ছিল শক্তিশালী। প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ বেশ হয়। কিন্তু গোলের দেখা পায়নি কোনো দল।

বিরতির পর পিছিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ৬৬তম মিনিটে সুনিতা ‍মুন্ডার গোলে ১-০ গোলে এগিয়ে যায় ভারত। কর্নার কিকের সুযোগ কাজে লাগিয়ে গোল করে ভারত। দশ নম্বর জার্সিধারী খেলোয়াড়ের কাছ থেকে ক্রস পেয়ে গোলে শট নেন সুনিতা মুন্ডা। বাংলাদেশের গোলরক্ষক লাফ দিলেও বলটি ঠেকাতে পারেননি। বল পৌঁছে যায় জালে।

‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৪-০ ও নেপালকে ৩-০ হারায় বাংলাদেশের মেয়েরা। সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে লাল-সবুজ জার্সিধারীরা।

অন্যদিকে, গ্রুপ ‘এ’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে ভারত। গ্রুপ পর্বের ম্যাচে তারা শ্রীলঙ্কাকে ১২-০ ও ভুটানকে ১-০ গোলে পরাজিত করে। সেমিফাইনাল ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ভারত।

গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। লিগ পর্বে নেপালকে ৬-০, ভুটানকে ৩-০ ও ভারতে ৩-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ।

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ভারত। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন শামসুন্নাহার। ৪১তম মিনিটে এই গোলটি করেছিলেন তিনি।

(ঢাকাটাইমস/১৮ আগস্ট/এসইউএল) 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত