কোহলির তিন রানের আফসোস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৮, ০৮:১৭

নটিংহামের ট্রেন্ট ব্রিজে গতকাল শুরু হয়েছে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ। শনিবার টস হেরে ব্যাট করতে নেমে ছয় উইকেটে ৩০৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে সফরকারী ভারত। তিন রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ৯৭ রান করে আউট হন তিনি। অজিঙ্কা রাহানে আউট হন ৮১ রান করে। চতুর্থ উইকেট জুটিতে ১৫৯ রানের পার্টনারশিপ গড়েন বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। আজ বাংলাদেশ সময় বিকাল চারটায় শুরু হবে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা।

এই ম্যাচের মাধ্যমে টেস্ট ক্রিকেটে অভিষেক হলো ভারতের ২০ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিশাব পান্তের। এর আগে ভারতের হয়ে তিনি চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। গত বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রিশাব পান্তের।   

সিরিজে ইংল্যান্ড এখন ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। সুতরাং, সিরিজ বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে ভারতের জয় পাওয়া অথবা ড্র করার কোনো বিকল্প নেই। এজবাস্টনে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে ৩১ রানে জয় পেয়েছিল ইংল্যান্ড।

এরপর লর্ডসে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংলিশরা জয় পেয়েছিল ইনিংস ও ১৫৯ রানে। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ভারত রয়েছে প্রথম অবস্থানে। আর ইংল্যান্ড রয়েছে পঞ্চম অবস্থানে। টেস্ট সিরিজ শুরুর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ভারত জিতে নেয় ২-১ ব্যবধানে। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ইংল্যান্ড জিতে নেয় ২-১ ব্যবধানে।

সংক্ষিপ্ত স্কোর

ভারত প্রথম ইনিংস: ৩০৭/৬ (৮৭ ওভার)

(শিখর ধাওয়ান ৩৫, লোকেশ রাহুল ২৩, চেতেশ্বর পূজারা ১৪, বিরাট কোহলি ৯৭, অজিঙ্কা রাহানে ৮১, হার্দিক পান্ডিয়া ১৮, রিশাব পান্ত ২২*; জেমস অ্যান্ডারসন ১/৫২, স্টুয়ার্ট ব্রড ১/৬৪, বেন স্টোকস ০/৫৪, ক্রিস ওয়েকস ৩/৭৫, আদিল রশীদ ১/৪৬)।

(ঢাকাটাইমস/১৯ আগস্ট/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত