অসহ্য গরম শেষে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ০৯:১৭ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৮, ০৯:১০

কয়েকদিন ধরে আকাশ ঠিকরে নামছে গা-জ্বলা তপ্ত রোদ, আর তাতে বইছে লু হাওয়া। গরমে মন, মাটি পুড়ে পুড়ে যেন ছারখার অবস্থা। কখন মিলবে বৃষ্টি? কখন জুড়াবে প্রাণ? বৃষ্টির জন্য এই অপেক্ষা অনেকটা রূপ নিয়েছিল প্রিয়জনের অপেক্ষার মতোই। যার পরশে উষ্ণ হৃদয় শীতল হয়ে যাবে মুহূর্তেই। প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকার আকাশ জুড়ে নেমে এলো সেই স্বস্তিুর বৃষ্টি। আর এই বৃষ্টির ছোঁয়াতেই কয়েকদিনের অসহ্য গরমের অসহনীয় বেদনা যেন মুহূর্তেই ভুলে যায় রাজধানীবাসী।

রবিবার ভোরে নেমে আসে প্রশান্তির এই বৃষ্টি।

ভোর পাঁচটার দিকে শুরু হওয়া স্বস্তির বৃষ্টির স্থায়িত্ব খুব বেশি না হলেও তাই যেন আশীর্বাদ হয়ে আসে নগরবাসীর জীবনে। এ বৃষ্টিতে স্বস্তির নিঃশ্বাস ফেলে নগরবাসী। এরপর বৃষ্টির ধারা বন্ধ হলেও এখনো পুরো ঢাকার আকাশজুড়ে ভেসে বেড়াচ্ছে মেঘের ভেলা। গত কয়েকদিনের তুলনায় কমেছে গরমের তীব্রতাও।

ভোরে রাজধানীর মগবাজার, কেরানীগঞ্জ, মালিবাগ, মতিঝিল, মিরপুরসহ প্রায় অধিকাংশ এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। বৃষ্টি হলেও রাজধানীর কোথাও জলাবদ্ধতার খবর পাওয়া যায়নি।

সকাল সাতটা থেকে পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। এ সময় হালকা থেকে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। দিনের তাপমাত্রা গতদিনের তুলনায় তিন থেকে পাঁচ ডিগ্রি তাপমাত্রা হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

ঢাকাটাইমস/১৯আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত