দিনাজপুরে পৌর মেয়র জাহাঙ্গীরসহ গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৮, ১৫:০১

ঈদ-উল- আযহা উপলক্ষে দুঃস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণে অনিয়মের মামলায় দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও পৌর স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার সকাল সোয়া ১১টায় দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তিনি দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে ঈদের জামাতের স্থান প্রস্তুতি পরিদর্শন করছিলেন। গ্রেপ্তারের পর তাকে আদালতে নিয়ে যাওয়া হয়।

পৌর স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতে গ্রেপ্তার করে পুলিশ।

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুল রহিম জানান, ঈদ-উল-আযহা উপলক্ষে দুঃস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগে দিনাজপুর সদর উপজেলার ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেন মামলা করেন। এ মামলায় পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বেলা ১২টায় পৌরসভার দিনাজপুর পৌরসভায় ১২ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর রমজান আলীর নেতৃত্বে পুলিশসহ আকস্মিক পৌরসভায় উপস্থিত হোন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খায়রুল ইসলাম।

চাল বিতরণের অনিয়মের অভিযোগে তিনি দুইজনের চালের ব্যাগ পরিমাপ করে ২০ কেজির পরিবর্তে ১৮ দশমিক ৪০ কেজি চাল পান। ওজনে কম পাওয়ায় তাৎক্ষণিক পৌর স্টোর কিপার মজিবর রহমান বাচ্চুকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খায়রুল ইসলাম জানান, দিনাজপুর পৌরসভার পরিমাপ যন্ত্রে ২০ কেজির পরিবর্তে ১৮ দশমিক ৪০ কেজি চাল পাওয়া যায়। চাল ওজনে কম দেয়ার অভিযোগে পৌরসভার স্টোর কিপারকে আটক করে জব্দকৃত মালামালসহ তাকে পুলিশ হেফাজতে রাখা হয়।

এ ঘটনায় দিনাজপুর কোতোয়ালি থানায় শনিবার রাতে সদর উপজেলার ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা আলতাফ হোসেনের দায়ের করা মামলায় পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম গ্রেপ্তার হয়েছেন।

এদিকে বিএনপি নেতা পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে আটকের ঘটনায় পৌরসভার পৌর কাউন্সির, পৌর কর্মকর্তা ও কর্মচারীদের একাংশের অভিযোগ, পৌর মেয়রকে ষড়যন্ত্রমূলক আটক করা হয়েছে। এর আগেও তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ দায়ের করে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এসব অভিযোগ থেকে নির্দোষ প্রমাণিত হয়েছিলেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :