পূর্ব বাংলা সর্বহারা পার্টির পাঁচ সদস্যের ফাঁসি

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০১৮, ০০:০৫ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৮, ১৬:৩৪

নাটোরের সিংড়ায় ব্যবসায়ী ও কৃষক আব্দুল কাদের হত্যা মামলায় পূর্ব বাংলা সর্বহারা পার্টির ৫ সদস্যকে ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রবিবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান ছিদ্দিক এই আদেশ দেন।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। আগেই মামলা চলাকালীন সময়ে আরও একজন মারা যায়।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, বিয়াশ গ্রামের মোজাহার আলী ওরফে মোজা ফকিরের ছেলে হাফিজুর রহমান হাফিন, খলিলুর রহমান ওরফে খলিলের ছেলে মোহাম্মাদ বুলু, মৃত খবির উদ্দিন ওরফে খোরবা ছেলের খলিলুর রহমান ওরফে খলিল, মৃত রহেদ আলীর ছেলে মজিবর রহমান ওরফে মজি এবং গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্র এলাকার মৃত আবুল মোল্লার ছেলে মনির হোসেন।

মামলার রায়ে গুরুদাসপুর উপজেলার যোগেন্দ্র এলাকার মৃত বয়েন উদ্দিনের ছেলে আব্দুল হাকিম এবং নজরুল ইসলাম ওরফে দুদুকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

নাটোর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ জানান, ২০০৪ সালের  তিন ফেব্রুয়ারি সকালে নাটোরের সিংড়া উপজেলার বিয়াস গ্রামের ব্যবসায়ী ও কৃষক আব্দুল কাদেরকে বাড়ী থেকে ডেকে নেয় পূর্ব বাংলা সর্বহারা পার্টির সদস্যরা। পরে তারা স্থানীয় একটি পুকুর পাড়ে বেঁধে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের স্ত্রী জয়নব বিবি বাদি হয়ে ৪ জনের নাম উলেøখ করে এবং অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলাটির তদন্ত করে ৯ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘদিন মামলার স্বাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে রবিবার আদালতের বিচারক ৫জনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত