বুড়িগঙ্গায় ট্রলার ডুবি: মরে ভেসে উঠলো ২১ গরু

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৮, ১৯:৩২

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় বুড়িগঙ্গী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় ২১টি গরু মৃত অবস্থায় ভেসে উঠেছে। এখনো নিখোঁজ আছে আরো পাঁচটি গরু।

রবিবার সকালে ফতুল্লা লঞ্চ ঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এসব গরু ভেসে উঠে। একই সময়ে দুর্ঘটনাকবলিত ট্রলারটিও উদ্ধার করা হয়।

জানা গেছে, ফরিদপুর থেকে ৩১টি গরু নিয়ে গরুর বেপারীরা ফতুল্লার ডিআইটি মাঠে অস্থায়ী পশুর হাটে আসছিলেন। শনিবার সন্ধ্যা ৭টায় ট্রলারটি ফতুল্লা লঞ্চঘাটের সামনে এলে এমভি ধুলিয়া-১ নামের যাত্রীবাহী লঞ্চের ধাকায় ডুবে যায়। এ সময় ৫টি গরু সাঁতরে তীরে উঠতে পারলেও বাকি ২৬টি নিখোঁজ হয়। এর মধ্যে ২১টি গরু রবিবার সকালে ভেসে উঠে।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের জানান, ডুবে যাওয়া ট্রলারটি ঘটনাস্থল থেকে কয়েক শ’ গজ দূরে রবিবার দুপুরে গরুসহ ভেসে উঠলে স্থানীয়রা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ তা উদ্ধার করে তীরে নিয়ে আসে। ভেসে উঠা ট্রলারে ২১টি মৃত গরু বাঁধা অবস্থায় পাওয়া যায়।

ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ীদের দাবি, আরো তিনটি গরু নিখোঁজ রয়েছে। তাদের এই গরুর মূল্য প্রায় ৩০ লাখ টাকা। ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ীরা এ দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চ এম ভি ধুলিয়া-১ এর মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

ওসি মঞ্জুর কাদের আরো জানান, বুড়িগঙ্গার জলসীমা কেরানীগঞ্জ থানার আওতাধীন হওয়ায় এই ঘটনার মামলাটিও কেরানীগঞ্জ থানায় দায়ের করা হয়েছে।

ঢাকাটাইমস/১৯আগস্ট/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত