হতাশার ফুটবলে সাফল্যের ছোঁয়া

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৮, ২০:৩৪

এশিয়ান গেমসে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। এই জয়ে বাংলাদেশের ফুটবলে লাগলো সাফল্যের ছোঁয়া। কারণ এই জয়ের মাধ্যমে প্রথমবারের মত এশিয়ান গেমসের ইতিহাসে গ্রুপ পর্ব টপকে দ্বিতীয় রাউন্ডে উঠলো বাংলাদেশ।

আগামী বিশ্বকাপের আসর বসবে কাতার। ফিফা র‌্যাংকিয়ে বাংলাদেশ থেকে অনেক এগিয়েও তারা। কাতারের অবস্থান ৯৮তম স্থানে আর বাংলাদেশ রয়েছে ১৯৪তম স্থানে। তবে এতটা দূরুত্বকে পেছনে ফেলে সাফল্যের জয় পেল লাল-সবুজরা। বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার শেষ মুহূর্তের গোলে এই সাফল্যের ছোঁয়া পায় বাংলাদেশ।

চলতি এশিয়ান গেমস ফুটবলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জয়ের দেখা পেল বাংলাদেশ। এক জয় এবং এক ড্রয়ে মোট ৪ পয়েন্ট নিয়ে উজবেকিস্তানের সঙ্গে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ ষোলোতে উঠল লাল-সবুজরা।

ম্যাচের শুরু থেকে কাতারকে বেশ ভালোভাবেই সামাল দিয়েছে বাংলাদেশ দল।  কয়েকবার সুযোগ পেলেও লক্ষ্যবেদ করতে পারেনি কোচ জেমি ডের দল। তবে আক্রমণে পিছিয়ে ছিল না কাতারও। দুই পক্ষের তুমুল লড়াইয়ে প্রথমার্ধে কোন গোলের দেখা পায়নি দুদল।

দ্বিতীয়ার্ধেও স্কোর লাইনে কোন পরিবর্তন আসেনি। ম্যাচের ৯০ মিনিট লড়াইয়ের মাধ্যমেই শেষ হলো।

বাংলাদেশ দল গোলের দেখা পায় যোগ করা সময়ে। (৯০+৩)তম মিনিটে মাটি গড়ানো শটে গোল করেন অধিনায়ক জামাল ভূঁইয়া।

এর আগে থাইল্যান্ডের বিপক্ষে এগিয়ে থেকেও জিততে পারলো না বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। গ্রুপ পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের শেষ মুহূর্তের গোলে ১-১ ব্যবধানে ড্র করেছে বাংলাদেশ।

তাছাড়া আসরে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে হেরেছিল বাংলাদেশের ফুটবলাররা।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত