ঈদের নাটকে ইফতেখার পলাশ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০১৮, ১৫:৫৫ | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৮, ১৫:৪৫

আসছে ঈদুল আজহার প্রথম দিন থেকেই ছোটপর্দার নাটকে দেখা যাবে বহুমাত্রিক অভিনেতা ইফতেখার পলাশকে। ঈদের প্রথম দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন ছয়টা ২০ মিনিটে বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে ইফতেখার পলাশ অভিনীত নাটক ‘কিপ্টা দুলাভাই’।

বিশ্বকাপ ফুটবল খেলার এক কুইজে এস এম এস পাঠিয়ে চার রাত তিন দিনের কক্সবাজার ভ্রমনের টিকেট জিতে নেয়াকে কেন্দ্র করে কিপ্টে দুলাভাই ও তার অবিবাহিত শালার দৈনন্দিন কর্মকাণ্ড, তাদের সম্পর্কের নানাবিধ সমীকরণ ফুটে ওঠেছে এই নাটকে। এতে ফটিক চরিত্রে অভিনয় করেছেন ইফতেখার পলাশ। নাটকটি রচনা করেছেন আসাদুজ্জামান সোহাগ। পরিচালনায় আছেন রুমান রুনী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, আরফান আহমেদ, নাদিয়া মিম, এলভিন, সাজু খাদেম, শ্রাবণ্য, আসাদুজ্জামান প্রমূখ।

এদিকে মাছরাঙ্গা টিভিতে ঈদের চতুর্থ দিন বিকাল পাঁচটা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘অন্ধজনে-অন্ধক্ষণে’। এতে কাঠের ব্যবসার আড়ালে নারী পাচারের এক ভয়ঙ্কর মাফিয়ার চরিত্রে অভিনয় করেছেন ইফতেখার পলাশ। নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সজল, পূর্ণিমা প্রমূখ।

আগামী মাসের শুরুতে মাছরাঙ্গা টিভিতে প্রচারের অপেক্ষায় রয়েছে ইফতেখার পলাশ অভিনীত নাটক ‘প্রজাপতির রঙ ফাগুনে’। নাটকটিতে জাকিয়া বারী মমর বিয়ের গ্রাম্য দুষ্টু ঘটক চরিত্রে অভিনয় করেছেন পলাশ। অভিনয় ভালোবেসে নিষ্ঠার সঙ্গে কাজ করে চলেছেন তিনি। সম্প্রতি মাছরাঙ্গা টেলিভিশনে প্রচারিত বিশেষ টেলিফিল্ম ‘অদৃশ্য দেয়াল’-এ জাকিয়া বারী মমর বড় ভাইয়ের  চরিত্রে অভিনয় করে দর্শকনন্দিত হয়েছেন এই অভিনেতা।

বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় তো সহজ নয়- জানতে চাইলে ইফতেখার পলাশ ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘সব ধরনের চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে নেয়ার চেষ্টা করছি। কি কমেডি, কি সিরিয়াস অথবা বিমূর্ত যেকোনো ধরনের চরিত্রের মাধ্যমে আসলে অভিনয়ে বৈচিত্র্যের স্বাদ পাই।’

পলাশ অভিনয়ের প্রাতিষ্ঠানিক শিক্ষা নিয়েছেন থিয়েটার স্কুল ও সেন্টার ফর এশিয়ান থিয়েটার (সিএটি) থেকে। মঞ্চে কাজ করেছেন মোমিনুর রশীদ মিল্লাত, রতন সাহা, দেবাশীষ ঘোষ, আশীষ খন্দকার, নায়লা আযাদ নুপুর, ইসাকা সাওয়াদোগো, কামালউদ্দিন নীলু, অসীম দাশ, তুহিন অবন্ত ও আব্দুল হালিম প্রামানিকের নির্দেশনায়।

২০০৩ সালে মামুনুর রশীদের একটি একক নাটকে প্রথম ক্যামেরার সঙ্গে পরিচয় ঘটলেও খান মোহাম্মদ বদরুদ্দিন পরিচালিত চ্যানেল আই-এর ধারাবাহিক নাটক ফানুস টেলিভিশন অভিনয়ের প্রথম টার্নিং পয়েন্ট। এর মধ্যেই কাজ করেছেন সালাহউদ্দিন লাভলু, মাসুদ মহিউদ্দীন, তুহিন অবন্ত, চয়নিকা চৌধুরী, রুমান রুনীসহ বেশ কয়েকজন খ্যাতিমান পরিচালকের সঙ্গে।

(ঢাকাটাইমস/২০আগস্ট/টিএমএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত