এবার শ্যামলীতে রিজভীর নেতৃত্বে মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০১৮, ১৭:৩০ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৮, ১১:৫৬

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিজেকে অনেকটা ‘বন্দী’ করে রাখা বিএনপি নেতা রুহুল কবির রিজভী আবার সাতসকালে মিছিল করেছেন।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে বিএনপির এই নেতা এবার সাতসকালে মিছিল করেছেন রাজধানীর শ্যামলী এলাকায়। তার সঙ্গে ছিলেন দলের বেশ কয়েকজন নেতাকর্মী।

মঙ্গলবার সকাল সোয়া আটটার দিকে শ্যামলীর প্রধান সড়কে ঝটিকা মিছিল করে দ্রুত সেখান থেকে সটকে পড়েন রিজভী।

সাত মাসেরও বেশি সময় ধরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি নেতা রিজভী। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচিতে রিজভী দলীয় কার্যালয়ের বারান্দা থেকে স্লোগান দিয়েছেন। মাঝে লিফফেট বিতরণ করতে সংক্ষিপ্ত সময়ের জন্য কার্যালয়ের নিচে নেমেছিলেন। পুলিশ দেখার পর দ্রুত কার্যালয়ের ভেতর ঢুকে পড়েন।

গ্রেপ্তার হওয়ার আশঙ্কায় সচরাচর কার্যালয় ছাড়েন না তিনি। দুইদিন সূর্য উঠার আগে ও সাতসকালে কার্যালয় থেকে বেরিয়ে মিছিল করলেও রাজপথে তার অবস্থান করা বেশিক্ষণ স্থায়ী হয়নি।

দলীয় কার্যালয়ের পাশে দুই দিন মিছিল করার পর নগরীর কল্যাণপুর, গুলশান ও ধানমন্ডি এলাকায় তিন দিন মিছিল করেন রিজভী। এবার দলীয় কার্যালয়ে আশপাশ ছাড়িয়ে শ্যামলীতে মিছিল করলেন রিজভী।

মিছিলে বিএনপি-যুবদল ও ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী অংশ নেন। কয়েক মিনিট স্থায়ী এই মিছিলে খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্লোগান দিতে থাকেন তারা।

আগে থেকে কর্মসূচি না দিয়ে মিছিল করার ব্যাপারে জানতে চাইলে রিজভী বলেন, দলের চেয়ারপারসন এখন কারাগারে। ফলে এসব মিছিলের কোনও কর্মসূচি লাগে না। তিনি বলেন, অবৈধ সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাগারে বন্দী করে রেখেছে খালেদা জিয়াকে। তার মুক্তির দাবিতে যে কেউ, যেকোনো স্থানে, যেকোনো সময় মিছিল করতে পারে।

ঢাকাটাইমস/২১আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত