পাটুরিয়া ঘাটে গাড়ির দীর্ঘ সারি, মহাসড়কে যানজট

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৮, ১২:১৭

ঈদে ঘরে ফেরা মানুষের চাপে গাড়ির দীর্ঘ সারি সৃষ্টি হচ্ছে পাটুরিয়া ফেরিঘাটে। এতে যানবাহনগুলোকে ফেরিতে উঠতে দীর্ঘ সময় অপেক্ষা করতে করতে হচ্ছে। ছোট বড় ২০টি ফেরি থাকলেও শেষ মুহূর্তে যাত্রীবাহী যানবাহন পারাপার করতে হিমশিম খাচ্ছে বিআইডব্লিউটিসি আরিচা কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল থেকে পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। বেলা সাড়ে ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শতাধিক যাত্রীবাহী বাস ও দেড় শতাধিক ছোট যান নদী পারের অপেক্ষায় ছিল।

পাটুরিয়া ঘাটের জিরোপয়েন্ট থেকে যাত্রীবাহী বাসের সারি পার্শ্ববর্তী নবগ্রাম এলাকা ছাড়িয়ে গেছে। অন্যদিকে ছোট যান নালী বাজার ছাড়িয়ে গেছে।

বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, আগামীকাল ঈদ তাই শেষ মুহূর্তে যানবাহনের চাপ বেড়ে গেছে। তবে ছোট, বড় ২০টি ফেরি বহরে থাকায় ঈদে ঘরে ফেরা মানুষদের তেমন একটা দুর্ভোগ পোহাতে হবে না। ওই কর্মকর্তার দাবি, দুপুরের মধ্যে যানবাহন পারাপার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

এদিকে ঢাকা-আরিচা ও ঢাকা পাটুরিয়া মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহনগুলো। সাভারের নবীনগর থেকে মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে যানবাহনের জট লেগে থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামিম জানিয়েছেন, মহাসড়ক ও ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তায় পাঁচ শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১ আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত