‘সেদিন মরে গেলেই ভালো হতো’

রাজীবুল হাসান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
| আপডেট : ২১ আগস্ট ২০১৮, ১৬:৫৮ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৮, ১৬:৪৯

শরীরে স্প্লিন্টারের ব্যথা আর যন্ত্রণা নিয়ে ১৪ বছর ধরে দুর্বিসহ জীবন কাটাচ্ছেন কিশোরগঞ্জ জেলার ভৈরবের নাজিম উদ্দিন। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলায় তিনি গুরুতর আহত হন। এখনো ব্যথা আর কষ্ট নিয়েই দিন কাটছে তার।

মঙ্গলবার নিজ বাড়িতে ঢাকাটাইমস প্রতিনিধির সঙ্গে ভয়াল সেই দিনের কথা জানান নাজিম উদ্দিন। বলেন, এমন কষ্ট আর সহ্য হয় না। মনে হয় সেদিন মরে গেলেই ভালো হতো!

তিনি বলেন, পরিবারে মা-বাবা, স্ত্রী আর তিন সন্তান নিয়ে খুবই কষ্টে দিন কাটছে তার। শরীরে এখনো অসংখ্য স্প্লিন্টার রয়ে গেছে। এজন্য আরও কয়েকটি অপারেশন করা প্রয়োজন। টাকার অভাবে অপারেশন করাতে পারছেন না তিনি।

ঘটনার দিন বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় নিহত হন ২২ জন এবং আহত হন কয়েকশ। এদিন ভৈরবের কালিকা প্রসাদ ইউনিয়নের আকবর নগর গ্রামের মফিজ উদ্দিন মেম্বারের ছেলে আওয়ামী লীগকর্মী নাজিম উদ্দিন প্রিয় নেত্রী আইভি রহমানের ওপর গ্রেনেড পড়লে তাকে বাচাঁতে এগিয়ে যান।

নাজিমের ভাষ্য, এসময় একটু আগালেই নিজের শরীরের পা ও বুকে গ্রেনেড পড়ে তিনিও গুরুতর আহত হন। পরে লোকজন তাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। এরপর আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের পিয়ারলেস হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

তিন মাস চিকিৎসা শেষে দেশে ফিরে আসেন তিনি। তখন ডাক্তাররা বলেছিলেন, শরীরে থাকা আরও স্প্লিন্টার অপসারণ করতে পরবর্তী সময়ে আরও দুই একবার অপারেশন করতে হবে। কিন্ত অর্থের অভাবে এখনো অপারেশন করতে পারছেন না জানালেন তিনি।

ভাগ্যক্রমে সেদিন বেঁচে গেলেও তিনি এখনো পুরোপুরি সুস্থ না হওয়া শরীরে স্প্লিন্টারের যন্ত্রণা নিয়ে দুর্বিসহ দিন কাটাচ্ছেন তিনি।

এখনো প্রতিদিন তার ওষুধ খেতে হয়। চিকিৎসার জন্য ব্যয়ভার বহন করতে গিয়ে তিনি এখন সহায় সম্বল হারিয়েছেন। পরিবার নিয়ে অনেক দুঃখে কষ্টে দিন কাটছে তার।

১৪ বছর অতিবাহিত হলেও এখনো ভয়াবহ গ্রেনেড হামলার বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন নাজিম। সরকার যেন অতি দ্রুত ইতিহাসের নৃশংস গ্রেনেড হামলার প্রকৃত অপরাধীদের দ্রুত বিচারের রায় হবে সেটাই প্রত্যাশা করেন নাজিম উদ্দিন ।

(ঢাকাটাইমস/২১আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :