চলতি অর্থবছর দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ: এলজিআরডি মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৮, ২২:১৫

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের অগ্রযাত্রা আরও গতিশীল করতে চলতি অর্থবছর অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আবার আওয়ামী লীগকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার ফরিদপুরের বদরপুরে নিজ বাসভবনে মন্ত্রীর ঐচ্ছিক ও অন্যান্য তহবিলের অনুদানের চেক বিতরণ উপলক্ষে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এলজিআরডি মন্ত্রী বলেন, চলতি অর্থবছরের বিশাল বাজেটের মাধ্যমে বিশাল উন্নয়ন কর্মযজ্ঞ বাস্তবায়িত হবে। সড়ক যোগাযোগ, অবকাঠামোগত উন্নয়ন, বিদ্যুৎ ও জ্বালানিসহ সব খাতে নতুন নতুন মহাপরিকল্পনা বাস্তবায়িত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে অনেক কাজ করতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘উন্নয়নের এ মহাসড়কে কাজের অন্ত নাই। আমরা যে কাজ শুরু করেছি তা শেষ করতে হলে সবাইকে সম্মিলিতভাবে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যেতে হবে।’

২০১৮-১৯ অর্থবছরের বাজেটের ব্যাপকতার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, ‘বড় বাজেট মানে সামনে বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকবিলা করতে আমরা সক্ষম।’ দেশের উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘আসুন বিশ্বদরবারে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার কাজে অংশ নিই এবং আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার অঙ্গীকার করি।’

পরে মন্ত্রী তার নিজস্ব তহবিল থেকে ২১০০ জনকে মোট ২৪ লাখ টাকা এবং ১১টি মসজিদ ও ২টি মন্দিরে ২০ হাজার করে মোট ২ লাখ ৬০ হাজার টাকার অনুদানের অর্থ বিতরণ করেন।

সদর উপজেলার ইউএনও প্রভাংশু সোম মোহনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের  সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভি, জেলা যুবলীগের আহ্বায়ক এ এইচ এম ফোয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম  প্রমুখ।

(ঢাকাটাইমস/২১আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Close