দ্বিতীয় দিনেও চলছে পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৮, ১০:৫১
ফাইল ছবি

ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীজুড়ে চলছে পশু কোরবানি। কুরবানি বিধান অনুযায়ী, তিন দিন পর্যন্ত পশু কোরবানি দেয়া যায়। সেই অনুযায়ী ঈদের দিন, দ্বিতীয় এবং তৃতীয় দিনেও পশু কুরবানি করে থাকেন মুসলমানরা।

বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর প্রায় সব এলাকায় কোরবানি করতে দেখা যায় অনেককে। রাজধানীর চকবাজার, বাবুবাজার, বকশীবাজার, নাজিরাবাজার, ওয়ারি, টিকাটুলি এলাকায় প্রচুর পশু কোরবানি করতে দেখা গেছে। সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে কুরবানি না করে বাড়ির আঙ্গিনা, রাস্তায় এবং বাড়ির গ্যারেজগুলোতে কোরবানি করতে দেখা গেছে।

দ্বিতীয় দিন যারা কুরবানি করছেন তাদের বেশ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, পারিবারিক প্রথাগতভাবে দ্বিতীয় দিন কোরবানি করছেন। আবার কেউ কসাই সংকট ও বিভিন্ন ঝক্কি ঝামেলার কারণে কুরবানি জন্য দ্বিতীয় দিনকে বেছে নিয়েছেন।

টিকাটুলি এলাকার আব্দুল্লাহ বিন রহমান জানান, দীর্ঘ দিন ধরে আমরা ঈদের দ্বিতীয় দিন কুরবানি করি। বলতে পারেন এটা আমাদের রেওয়াজে পরিণত হয়েছে। ঈদের দিন অনেক ঝামেলা থাকে, লোক পাওয়া যায় না। দ্বিতীয় দিন কুরবানি করা অনেক সহজ।

পুরান ঢাকায় কুরবানি করছেন মোস্তাক আহমেদ। তিনি বলেন, এটা আমাদের বংশের রীতিতে পরিণত হয়েছে। বাপ-দাদারাও ঈদের পরের দিন কোরবানি দিতেন। আমরাও সেই রেওয়াজ মেনে চলি। ঈদের দিনে বাড়ির সবাই বন্ধু-বান্ধবদের সঙ্গে কাটান। ঈদের দ্বিতীয় দিন সবাই এক হয়ে কুরবানি দেয়।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এমএবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :