২৪ ঘণ্টায় সিলেটে বর্জ্য অপসারণ!

ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ আগস্ট ২০১৮, ১৩:৩২ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৮, ১২:৫৮

নির্ধারিত ২৪ ঘণ্টায় সিলেট মহানগরী থেকে কোরবানির বর্জ্য অপসারণ করার দাবি করেছে সিলেট সিটি করপোরেশন।

বৃহস্পতিবার বেলা ২টার টার মধ্যেই নগরী পরিচ্ছন্ন করার কথা জানিয়েছিল সিটি কর্পোরেশন। নির্ধারিত সময়ের আগেই দুপুর ১২ টার মধ্যেই পরিচ্ছন্নতা কাজ প্রায় শেষে হয়ে গেছে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা হানিফুর রহমান।

তিনি বলেন, বাড়তি পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ করে নগরীর প্রধান সড়ক ও গুরুত্বপুর্ণ এলাকাগুলোর পরিচ্ছন্নতা কাজ শেষ করে ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। এখন পশুর হাটের বর্জ্য অপসারণের কাজ চলছে। বিকালের মধ্যে পুরো নগরীর পরিচ্ছন্ন কাজ শেষ হবে।

তিনি আরও জানান, সিলেট মহানগরীতে প্রতিদিন ২০০-২৫০ মেট্রিকটন বর্জ্য উৎপাদিত হয়। কোরবানির ঈদে তা বেড়ে দ্বিগুণ হয়ে গেলে দ্রুত বর্জ্য অপসারণকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিল সিটি করপোরেশন।

সিলেট নগরীতে বুধবার ও বৃহস্পতিবার অন্তত: ২০ হাজার পশু কোরবানি হয়েছে। বুধবার সকাল থেকেই ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের লক্ষ্যে সিটি কর্পোরেশনের প্রায় ১হাজার ৯'শ পরিচ্ছন্নতাকর্মী কাজ শুরু করে।

এবার সিটি কর্পোরেশনে ৩২টি পশু জবাইয়ের স্থান নির্ধারণ করা হয়। এসব জায়গা থেকে দ্রুততম সময়ের মধ্যে পশু বর্জ্য অপসারণে নিয়োজিত ছিল প্রয়োজনীয় সংখ্যক পরিচ্ছন্নতাকর্মী।

৫০টি বর্জ্যবাহী ট্রাক, ২০০ টি ভ্যানগাড়ি এবং ১০টি পানির গাড়ি সার্বক্ষণিক কাজ করেছে বলে সিটি করপোরেশন জানিয়েছে। এদিকে দ্রুত নগরীকে পরিচ্ছন্ন করে তোলায় খুশি নগরবাসীরা।

তালতলা এলাকার বাসিন্দা করিম আহমদ বলেন, পশু কোরবানির পর নগরীর ডাস্টবিন এবং রাস্তাঘাটগুলোতে বর্জ্য ছড়িয়ে ছিটিয়ে ছিল। ছড়াচ্ছিলো দুর্ঘন্ধ।

সিটি করপোরেশন পরিচ্ছন্নতা কর্মীরা দ্রুত এগুলো অপসারণ করে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেয়ায় অনেকটা পরিচ্ছন্ন ও দুর্ঘন্ধমুক্ত হয়েছে।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :