সুইজারল্যান্ডে জাতীয় শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৮, ২২:১৩

যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে সুইজারল্যান্ড আওয়ামী লীগ।

জুরিখে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্প অর্পণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবার এবং অন্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর জাতির জনক ও তাঁর পরিবারের নিহতদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা ও দোয়া এবং আলোচনা করেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মী বৃন্দ।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা তাজুল ইসলামের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম খান দুলালের পরিচালনায় বক্তারা বলেন, এই আগস্ট মাসেই বাংলাদেশের ৬৪ টি জেলায় গ্রেনেড হামলা হয়েছিল। এই আগস্ট মাসেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। এই আগস্ট মাসের মধ্যেই জননেত্রী শেখ হাসিনার অনুষ্ঠানে বোমা হামলা হয়েছিল। তাই এই আগস্ট মাস আমরা কোনো দিন ভুলতে পারব না। ৭৫ ৭৫ এর ১৫ আগস্ট ঘাতকেরা একজন শেখ মুজিবকেই হত্যা করেনি, তাদের লক্ষ্য ছিল একটি রাষ্ট্র তথা বাংলাদেশকে হত্যা করা।

সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সভাপতি দেলোয়ার হোসেন জহির, সাবেক সভাপতি হারুন অর রশীদ ব্যাপারী, সহ- সভাপতি কারার কাউসার, জাহানারা বাসার, গোলাম মোরশেদ সাচ্চু ,অরুন বরুয়া, ইউসুফ খান, মোবারক আলী, জামাল উদ্দিন ও মুক্তিযোদ্ধা উমেশ দাস ।যুগ্ম – সাধারন সম্পাদক শাহ আলম এগার, সাংগঠনিক সম্পাদক সাঈদ জসিম ও মামুন উদ্দিন ভুঁইয়া ( নাজমুল ),তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক গৌরী চরণ সসীম, বাবুল সরকার, মল্লিক মো: শহিদুল ইসলাম ( জুয়েল ), আকন্দ আজাদসহ আরো অনেকে।

আলোচনা সভায় বক্তারা পালিয়ে থাকা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করতে বর্তমান সরকারের প্রতি জোর দাবি জানান।

অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক বিপুল তালুকদার, সৈয়দ গোলাম কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আকবর আলী, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মাহবুব হাসান সুমন, আওয়ামী নেতা রবি সরকার, লিকু রহমান সহ আরো অনেকে। সব শেষে জাতির পিতা ও তার পরিবারসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

ঢাকাটাইমস/২৪আগস্ট/কেকে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :