ঠাকুরগাঁওয়ে নদীতে তলিয়ে গেছে সাঁকো, যোগাযোগ বিচ্ছিন্ন

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৮, ২৩:৪৩

ঠাকুরগাঁও শহরের সেনুয়া নদীর ওপর নির্মিত কাঠের সাঁকোটি গত কয়েকদিনের বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। এর ফলে ছয়টি ইউনিয়নের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।

সরেজমিনে শুক্রবার দুপুরে গিয়ে দেখা যায়, গত কয়েকদিনের বৃষ্টিতে সেনুয়া নদীর পানি বেড়ে কাঠের সাঁকোর ওপর দিয়ে প্রবাহিত হতে থাকে। আর ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন এলাকার লোকজন।

সাঁকোটি তলিয়ে যাওয়ায় ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা, বড়গাঁও, রাজাগাঁও, সালন্দর, ঢোলারহাটসহ আরও কয়েকটি ইউনিয়নের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, গত বছরের ৮ ডিসেম্বর সেনুয়া বেইলি ব্রিজের উপর মালবোঝাই একটি ট্রাক উঠলে ভেঙে পড়ে। এরপর যাতায়াতের জন্য স্থানীয় প্রশাসন বিকল্প সেতু হিসেবে একটি কাঠের সাঁকো নির্মাণ করে। সেই সাঁকোটিও পানিতে তলিয়ে গেল।

ওই এলাকার বাসিন্দা আলাউদ্দিন জানান, এটার যদি কোনো ব্যবস্থা না করা হয় হয়তো শহরের সঙ্গে আমাদের যোগাযোগ বন্ধ হয়ে যাবে। আমাদের ব্যবসার অনেক ক্ষতি হয়ে যাবে।

আরেক ব্যবসায়ী জানান, এই কাঠের সাঁকোতে এভাবে পানি ওঠার ফলে আমাদের অনেক সমস্যা হয়ে গেলো। এপার থেকে ওপারে কি করে মালামাল নিয়ে যাবো এখন সেই চিন্তায় আছি। বর্তমানে সাঁকোটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। যতদ্রুত সম্ভব এটা সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে ঠাকুরগাঁও এলজিইডির নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্মন বলেন, সেনুয়া নদীর উপর নতুন ব্রিজ তৈরি করার কাজ শুরু করা হয়েছে। নদীতে পানি বেড়ে যাওয়ার কারণে আপাতত কাজ বন্ধ রয়েছে। পানি কমলে পুনরায় কাজ শুরু হবে। আশা করি কয়েক মাসের মধ্যে সেনুয়া নদীর উপর নতুন ব্রিজ নির্মাণ কাজ সম্পন্ন হবে।

ঢাকাটাইমস/২৪আগস্ট/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :