রোনালদোর ৭ নম্বর জার্সি রহস্য

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৮, ০৮:০১

খুব ছোটবেলায় ২৮ নম্বর জার্সি পরতেন। কখনও ৯, কখনও ১৭ নম্বর জার্সি পরেও দেখা গেছে রোনালদোকে। এখন রোনালদো মানেই সাত নম্বর জার্সি। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে গেলেও রোনালদো ত্যাগ করেননি সাত নম্বর জার্সি। কেন সাত নম্বর জার্সি পরেন রোনালদো? রোনালদোর সাত নম্বর জার্সির পিছনে রয়েছেন স্যার অ্যালেক্স ফার্গুসন। তিনিই পর্তুগিজ মহানায়ককে সাত নম্বর জার্সি পরার পরামর্শ দেন। ২০০৪ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে আসার পরেই রোনাল্ডো প্রথম সাত নম্বর জার্সি পরেন।

ফার্গুসনের মনে হয়েছিল, সাত নম্বর পরে খেললে রোনাল্ডো আরও ভাল খেলবেন। ম্যান ইউ-তে খেলা কিংবদন্তি যে সব ফুটবলার আলো ছড়িয়েছেন, তাঁদের অধিকাংশেরই জার্সির নম্বর ছিল সাত।

ম্যান ইউতে আসার পরও রোনালদো ২৮ নম্বর জার্সি পরে খেলতে চেয়েছিলেন। কিন্তু ফার্গি তাঁকে তা পরতে দেননি। এর আগে এই জার্সি পরতেন ডেভিড বেকহ্যাম, জর্জ বেস্ট এবং এরিক কাঁতোয়াঁর মতো ফুটবলাররা।

রিয়ালে আসার পরে রোনালদো ৯ নম্বর জার্সি পরে খেলতেন। তখন সাত নম্বর ছিল রাউলের। তিনি ক্লাব ছাড়ার পর রোনালদো ফিরে পান সাত নম্বর জার্সি। পর্তুগালের হয়ে কিছুদিন ১৭ নম্বর পরে খেলেছেন। তখন সাত নম্বর মানেই ছিলেন লুইস ফিগো। তিনি অবসর নেওয়ার পরে রোনালদো পরতে শুরু করে দেন সাত নম্বর জার্সি। বিশ্বকাপের পরেই জুভেন্তাসে যোগ দেন রোনালদো। সেখানে সাত নম্বর ছিল কুয়াদ্রাদোর দখলে। কুয়াদ্রাদো নিজেই রোনালদোকে সাত নম্বর জার্সি ছেড়ে দিয়েছেন।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :