ঘাটাইলে ক্লিনিকের অবহেলায় মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ

ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৮, ১১:৩৭

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় বীর মুক্তিযোদ্ধা হাতেম আলী (৭০) মারা গেছেন। শনিবার রাত ৮টার দিকে তিনি মারা যান।

স্থানীয় মা হাসপাতাল নামে একটি ক্লিনিকে সময়মত ইসিজি করাতে না পারায় তিনি মারা যান বলে অভিযোগ করেছেন নিহতের স্বজনরা। তার বাড়ি ঘাটাইল পৌর এলাকার কিসমত কাতরা গ্রামে।

নিহতের স্বজনরা জানায়, পৌর এলাকার ঝরকা বাজারে হাতেম আলী হঠাৎ মাথা ঘুরে পড়ে গেলে তাকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। হাসপাতালে ইসিজি অপারেটর না থাকায় সেখানকার কর্তব্যরত চিকিৎসক বাইর থেকে ইসিজি করাতে বলেন।

পরে তারা মা হাসপাতাল নামের ক্লিনিকে নিয়ে গেলে সেখানকার ব্যাবস্থাপক ইসিজি মেশিন বিকল বলে জানিয়ে পার্শ্ববর্তী ক্লিনিক থেকে আরেকটি ইসিজি মেশিন আনেন। সেটাও বিকল পাওয়া যায়। ইসিজি করাতে সময়ক্ষেপণ হওয়ায় মুক্তিযোদ্ধা হাতেম আলীর মৃত্যু ঘটে বলে অভিযোগ করেন তারা।

মুক্তিযোদ্ধা হাতেম আলীর মৃত্যুর কারণ সম্পর্কে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ডা. ইসরাত জাহান ঢাকাটাইমসকে জানান, মূলত রোগির পালস পাওয়া যাচ্ছিল না। তাই তিনি জীবিত আছে কিনা সেটা জানার জন্য বাহির থেকে ইসিজি করতে বলি।”

মা হাসপাতালের মালিক আসিফ জানান, আমার হাসপাতালের ইসিজি মেশিন খারাপ থাকায় পাশের একটি ক্লিনিক থেকে ইসিজি মেশিন চেয়ে আনি, সেটাও খারাপ (বিকল) থাকায় সময়মত ইসিজি করা যায়নি।

এ বিষয়ে ঘাটাইল থানার ওসি মাকসুদুল আলম জানান, আমার কাছে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :