সুইডেন যুবলীগের জাতীয় শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৮, ২০:১৭

জাতীয় শোক দিবস ও জাতির পিতার ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সুইডেন শাখা।

শনিবার আলোচনা সভার শুরুতেই জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, সমবেত কণ্ঠে জাতীয় সংগীত এবং শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে শোক সভা শুরু হয়।

সুইডেন যুবলীগের আহ্বায়ক যুবায়দুল হক সবুজের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক সৈয়দ মহিমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন- যুগ্ম আহ্বায়ক মাজেদুল ইসলাম অপু।

প্রধান অতিথির বক্তব্যে সুইডেন আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী গোলাম আম্বিয়া ঝন্টু বলেন, শোককে শক্তিতে পরিণত করে আমাদেরকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন- সুইডেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক লাভলু মনোয়ার, সুইডেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দলিল উদ্দিন দুলু, বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদের সভাপতি মাহফুজ ভুইয়া, সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম শেলী, সুইডেন আওয়ামী লীগের আইন সম্পাদক মুর্শেদ বাপ্পি, সুইডেন ছাত্রলীগের সহ-সভাপতি জমির উদ্দিন।

শোক সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা টুকু, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন জুয়েল, ড. নেওয়াজ হোসেন অরূপ, আব্দুল্লাহ আল মাসুম, মাসুদ রানা, হেলাল উদ্দিন, আশরাফ হোসেন, আকরাম উল্লাহ, পিঙ্কু দেব, গোলাম মুক্তাদির বাবু, মনির হোসেন, আব্দুল হাদি রঞ্জু, মাসুদুর রহমান, সাইফুল ইসলাম তুহিন, জাকির হোসেন আপেল, রুহুল আমিন রনি, আমির হোসেন, আব্দুল্লাহ আল কাফি, জহুরুল ইসলাম, নাসির আহমেদ, সুইডেন ছাত্রলীগের সভাপতি পলাশ পাল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রায়হান কিবরিয়া, সহ-সভাপতি ফরহাদ রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ চন্দ্র নাথ, দপ্তর সম্পাদক নাভান আব্দুল্লাহসহ আরো অনেকেই।

১৫ আগস্ট শাহাদতবরণকারী সকলের আত্মার মাগফেরাত কামনা করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীঘায়ু কামনা করে দোয়া করা হয়।

দোয়া পরিচালনা করেন সুইডেন আওয়ামী লীগের অর্থ সম্পাদক মোহাম্মদ আলম।

সমাপনী বক্তব্যে যুবায়দুল হক সবুজ বলেন, সুইডেন যুবলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে বিএনপি-জামায়াতের সকল অপপ্রচার এবং গুজবের বিরুদ্ধে সদা জাগ্রত থেকে প্রতিবাদ করতে হবে। সবশেষে তিনি সকলের প্রতি আহ্বান জানান আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের সকলে মিলে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য প্রবাস থেকেই সবাইকে কাজ করে যেতে হবে।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :