পর্তুগালে জাতীয় শোক দিবস পালন

রনি মোহাম্মদ, পুর্তগাল
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৮, ১৮:৪১

আওয়ামী পরিবার পর্তুগালের উদ্যোগে রবিবার লিসবনের স্থানীয় রেই দি ইন্ডিয়া রেস্টুরেন্টে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের এক আলোচনা এবং দোয়া মাহফিল ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

পর্তুগাল আওয়ামী লীগের সিনিয়র নেতা আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র লীগ নেতা মোহাম্মদ শাহাদাত হোসেনের পরিচালনায় বক্তব্য দেন- পর্তুগাল আওয়ামী লীগের উপদেষ্টা আবুল বাশার বাশদা, নজরুল ইসলাম সুমন, মো. আলাউদ্দিন।

মো. শাহীনের পবিত্র কোরআন তেলাওয়াত ও এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে মূল আলোচনা ও দোয়া মাহফিলের সূচনা হয়।

শোক দিবস ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- পর্তুগাল আ'লীগ ও কমিউনিটির প্রবীণ ব্যক্তি লেহাজ উদ্দিন, আবদুল সাত্তার, সহ-সভাপতি আবদুর রাজ্জাক, আবু ভুঁইয়া, হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মজিবুর মোল্লা, কৃষি বিষয়ক সম্পাদক বেলাল রেজা, পর্তুগাল আ'লীগের তবারক হোসেন তপু, আলাউদ্দিন আলো, মাঈন উদ্দিন মাস্টার, জাহিদ কায়সার, আমজাদ হোসেন, আলী হোসেন, দেলোয়ার হোসেন, জিল্লুর রহমান, ফুয়াদ হাসান ও মো. শাহীন, মাহবুব, সবুজ প্রমুখ।

আলোচনা শেষে ও নৈশভোজের পূর্বে শোক দিবস ও দোয়া মাহফিলে বিশেষ মোনাজাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ, ২১ আগস্ট গ্রেনেড হামলার নিহত ও পর্তুগাল আওয়ামী লীগ সহ-সভাপতি আব্দুর রাজ্জাকের বাবার আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘটে।

দোয়া পরিচালনা করেন সোয়েব হোসেন সাগর।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :